‘দেশের সুনামের স্বার্থে স্বাস্থ্য ব্যবস্থার উন্নয়ন জরুরি’

নিজস্ব প্রতিবেদক
নিজস্ব প্রতিবেদক নিজস্ব প্রতিবেদক
প্রকাশিত: ০৪:২৩ এএম, ০২ অক্টোবর ২০২২

দেশের চিকিৎসা ব্যবস্থার উন্নয়ন না করা হলে রোগীরা বিদেশমুখী হয়ে পড়বে। এজন্য দেশের সুনামের স্বার্থে স্বাস্থ্য ব্যবস্থার উন্নয়ন জরুরি। সেই সুনাম ফিরিয়ে আনা সবার সম্মিলিত ও ঐক্যবদ্ধ প্রচেষ্টায় সম্ভব।

শনিবার (১ অক্টোবর) জাতীয় পরিকল্পনা ও উন্নয়ন একাডেমিতে ডক্টরস ফর হেলথ অ্যান্ড এনভায়রনমেন্টের ‘একাদশ জাতীয় সম্মেলনে’ প্রধান অতিথির বক্তৃতায় এ কথা বলেন বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয়ের সাবেক উপাচার্য অধ্যাপক ডা. নজরুল ইসলাম।

সংগঠনের সভাপতি অধ্যাপক এম আবু সাঈদের সভাপতিত্বে উদ্বোধনী পর্বে বিশেষ অতিথি ছিলেন বাংলাদেশ কৃষিবিদ ইউনিয়নের সভাপতি অধ্যাপক নূর মোহাম্মদ তালুকদার।

তিনি বলেন, টাকাওয়ালারা দেশের চিকিৎসাসেবা উপেক্ষা করে বিদেশে গিয়ে সেবা নেন। যাদের সেই সক্ষমতা নেই, তারা দেশের জরাজীর্ণ সেবা নেন। যা অনেকসময় ব্যয়বহুলও।

অন্যদের মধ্যে বক্তৃতা করেন ড. মোস্তাক হোসেন, ডক্টরস ফর হেলথ অ্যান্ড এনভায়রনমেন্টের সাবেক সভাপতি অধ্যাপক নাজমুন নাহার, অধ্যাপক ডা. হারুন-অর রশিদ, অধ্যাপক ডা. মনিরুল ইসলাম প্রমুখ।

এএএম/এএএইচ

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।