বিএসএমএমইউয়ে রেসিডেন্সি কোর্সের ভর্তি পরীক্ষা শুক্রবার

নিজস্ব প্রতিবেদক
নিজস্ব প্রতিবেদক নিজস্ব প্রতিবেদক
প্রকাশিত: ০৩:৪০ পিএম, ০৮ ডিসেম্বর ২০২২

বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয়ের (বিএসএমএমইউ) বিভিন্ন অনুষদের অধীনে মার্চ-২০২৩ শিক্ষাবর্ষে রেসিডেন্সি প্রোগ্রাম ফেজ ‘এ’ ভর্তি পরীক্ষা শুক্রবার (৯ ডিসেম্বর) অনুষ্ঠিত হবে।

বৃহস্পতিবার সকাল ৯টায় (৮ ডিসেম্বর) বিশ্ববিদ্যালয়ের শহীদ ডা. মিল্টন হলে এ ভর্তি পরীক্ষা সংক্রান্ত একটি সমন্বয় সভা অনুষ্ঠিত হয়।

শুক্রবার সকাল ১০টা থেকে এ পরীক্ষা শুরু হয়ে বেলা ১১টা ৩০ মিনিটে শেষ হবে। রাজধানী ঢাকার দুইটি কেন্দ্র বাংলাদেশ প্রকৌশল ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় (বুয়েট) ক্যাম্পাস ও বাংলাদেশ কলেজ অব ফিজিশিয়ানস অ্যান্ড সার্জনস (বিসিপিএস) ক্যাম্পাসে এ পরীক্ষা অনুষ্ঠিত হবে। এবারের রেসিডেন্সি এমডি ও এমএস ভর্তি পরীক্ষায় মোট ৯ হাজার ১৭৪জন চিকিৎসক অংশ নেবেন।

সমন্বয় সভায় বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ডা. মো. শারফুদ্দিন আহমেদ বলেন, বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয়ের ভর্তি পরীক্ষা সুষ্ঠুভাবে গ্রহণের সর প্রস্তুতি এরই মধ্যে সম্পন্ন করা হয়েছে। ভর্তি পরীক্ষা সংশ্লিষ্ট সবাইকে যথাসময়ে পরীক্ষা কেন্দ্রে উপস্থিত থেকে দায়িত্ব পালন করতে হবে। ভর্তি পরীক্ষার্থী চিকিৎসকদের নির্ধারিত সময়ের আগেই হাতে সময় নিয়ে বাসা থেকে বের হওয়ার পরামর্শও দিয়েছেন তিনি। এছাড়াও পরীক্ষার্থীদের প্রবেশপত্রের নির্দেশনাবলী ভালো করে দেখার জন্যও পরামর্শ দেন তিনি।

সভায় বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয়ের উপ-উপাচার্য (একাডেমিক) অধ্যাপক ডা. এ কে এম মোশাররফ হোসেন, প্রক্টর অধ্যাপক ডা. মো. হাবিবুর রহমান দুলাল, বিশ্ববিদ্যালয়ের রেজিস্ট্রার ডা. স্বপন কুমার তপাদার, পরীক্ষা নিয়ন্ত্রক মো. ইফতেখার আলম, অতিরিক্ত পরীক্ষা নিয়ন্ত্রক মো. আব্দুল হাকিম, বিভিন্ন অনুষদের ডিন, বিভিন্ন বিভাগের চেয়ারম্যান, বিশ্ববিদ্যালয়ের সিনিয়র শিক্ষক ও ভর্তি পরীক্ষায় দায়িত্বপ্রাপ্ত কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

এএএম/এমআইএইচএস/জেআইএম

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।