Jago News logo
Banglalink
ঢাকা, শনিবার, ২৪ জুন ২০১৭ | ১০ আষাঢ় ১৪২৪ বঙ্গাব্দ

ওবামার চোখে পানি


আন্তর্জাতিক ডেস্ক

প্রকাশিত: ১০:০৮ এএম, ১১ জানুয়ারি ২০১৭, বুধবার | আপডেট: ০১:০৫ পিএম, ১২ জানুয়ারি ২০১৭, বৃহস্পতিবার
ওবামার চোখে পানি

মার্কিন প্রেসিডেন্ট বারাক ওবামা আজ তার বিদায়ের ভাষণে মিশেল ওবামার কথা বলতে গিয়ে আবেগতাড়িত হয়ে পড়েন। এসময় তার চোখে পানি চলে আসে। এক পর্যায়ে ওবামা একটি সাদা রুমাল বের করে চোখের পানি মুছতে শুরু করেন। এ সময় তার মেয়ে মালিয়াকেও কাঁদতে দেখা যায়।

সবসময় পাশে থাকার জন্য মিশেলকে ধন্যবাদ জানিয়ে ওবামা বলেন, তুমি আমাকে যেমন গর্বিত করেছো তেমনি দেশকেও গর্বিত করেছো। মিশেলকে ওবামা বলেন, তুমি হোয়াইট হাউজে এমন এক পরিবেশ সৃষ্টি করেছিলে, যেখানে সবাই নিজেদের আপন ভাবতো।

মিশেলকে উদ্দেশ্য করে ওবামা বলেন, তুমি শুধু আমার সহধর্মিণী নও, আমার একজন ভাল বন্ধুও। যাকে সুখে-দুঃখে সব সময় পাশে পেয়েছি। হোয়াইট হাউজে থাকা অবস্থায় মিশেলকে কোনো কাজের জন্য কখনো বলতে হয়নি। সব সময় নিজ দায়িত্বে যত্ন নিয়ে সব কাজ করেছেন তিনি।
malia

ওবামা তার ভাইস প্রেসিডেন্ট জো বাইডেনকেও পাশে থাকার জন্য ধন্যবাদ জানান। এসময় তিনি জো বাইডেনকে  ভাই সম্বোধন করেন।

উল্লেখ্য, বাংলাদেশ সময় আজ বুধবার সকালে মার্কিন প্রেসিডেন্ট বারাক ওবামা শিকাগোতে তার বিদায়ী ভাষণ দেন। প্রেসিডেন্ট ওবামার বিদায়ী ভাষণ শুনতে শিকাগোতে অসংখ্য মানুষ জড়ো হন। শীতের তীব্রতা উপেক্ষা করে প্রিয় প্রেসিডেন্টের বক্তব্য শুনেন আমেরিকানরা।

ওবামার ভাষণ শোনার জন্য প্রথম দিকে টিকিট ফ্রি করা হয়েছিল। যে আগে আসবেন তাকেই টিকিট দেওয়া হয়েছে। জনপ্রতি একটি টিকিটই নির্ধারিত ছিল। কিন্তু মানুষের ভিড় বাড়ার ফলে একটি টিকিট ১০ হাজার ডলারেও বিক্রি হয়।

এআরএস/পিআর

আপনার মন্তব্য লিখুন...

Jagojobs