উড়ন্ত বিমানে বিয়ে করালেন পোপ

আন্তর্জাতিক ডেস্ক
আন্তর্জাতিক ডেস্ক
প্রকাশিত: ০১:১৪ পিএম, ২০ জানুয়ারি ২০১৮

সান্তিয়াগো থেকে চিলির ইকুইকে যাওয়ার পথে উড়ন্ত বিমানে ওই বিমানেরই দুই কেবিন ক্রুর বিয়ের ধর্মীয় কাজ সেরে দিয়েছেন পোপ ফ্রান্সিস।

ওই দুই কেবন ক্রু কাজ করেন লাতাম এয়ারলাইনের হয়ে। তারা হলেন- কার্লো সিউফার্দি এলোরিগা ও পলা পোদেস্ত রুইজ। পূর্ব কোনো পরিকল্পনা ছাড়াই হঠাৎ করে মাটি থেকে হাজারো ফুট উচ্চতায় তাদের বিয়ের ধর্মীয় কাজ সম্পাদন করেন পোপ।

বিমানটি উড্ডয়নের পর পোপ এক সময় জানতে পারেন ২০১০ সালে বিয়ের সামাজিক কাজ সেরেছিলেন কার্লো ও পলা। কিন্তু ওই বিয়ে সংক্রান্ত ধর্মীয় কাজ যেখানে সম্পাদন করার কথা ছিল, ২০১০ সালে এক ভূমিকম্পে সান্তিয়াগোর সেই জায়গাটি ধ্বংস হয়ে গেলে শেষ পর্যন্ত তা আর হয়ে ওঠেনি।

পরে হাসিমুখে সাংবাদিকদের এলোগিরা বলেন, পোপ আমাদের বিয়ে দিয়েছেন, পোপ আমাদের বিয়ে দিয়েছেন। তিনি আমার হাত ধরে বলেন, আমি চাইলে তিনি আমাদের বিয়ে দেবেন।

এলোগিরা আরও বলেন, আমি তাকে বলেছিলাম আমরা স্বামী-স্ত্রী, আমাদের দুটি মেয়ে আছে। আমি বলেছিলাম, তার আশীর্বাদ পেলে আমাদের খুব ভালো লাগবে। এরপর হঠাৎই তিনি আমাদের জিজ্ঞাসা করেন, গির্জাতে আমাদের বিয়ে হয়েছে কি না? আমি বললাম, গির্জাতে আমরা যেতে পারিনি। কারণ, যেদিন আমাদের গির্জাতে গিয়ে বিয়ের কথা ছিল, ২০১০ সালের সেই দিনেই ভূমিকম্প আঘাত হানে। সেদিনটা ছিল শনিবার।

এরপর পোর তাকে জিজ্ঞাসা করেন, তুকি কি চাও আমি তোমাদের বিয়ে করাই? এরপরই বাকি কার্য সম্পাদন করেন।

কাজের সূত্রে কয়েকবছর আগে দু’জনের পরিচয়, তখন রুইজ এলোগিরার ‘বস’ ছিলেন। এখন মজা করে রুইজ বলছেন, আমি এখনও তার বস।

সূত্র : বিজনেস ইনসাইডার।

এনএফ/এমএস

আপনার মতামত লিখুন :