জম্মু-কাশ্মিরে চার ভারতীয় সেনা নিহত

আন্তর্জাতিক ডেস্ক
আন্তর্জাতিক ডেস্ক আন্তর্জাতিক ডেস্ক
প্রকাশিত: ০৯:২৭ এএম, ০৫ ফেব্রুয়ারি ২০১৮

জম্মু-কাশ্মিরের রাজৌরি জেলায় পাক সেনাবাহিনীর হামলায় চার ভারতীয় সেনা নিহত হয়েছে। আহত হয়েছে আরও এক সেনা। রোববার নিয়ন্ত্রণ রেখায় ভারতীয় সেনাদের লক্ষ্য করে গোলাবর্ষণ করেছে পাক সেনারা। খবর এনডিটিভি।

যুদ্ধবিরতি লঙ্ঘন করে নিয়ন্ত্রণ রেখার পুঞ্চ এবং রাজৌরি জেলায় ভারতীয় সেনা পোস্টে এবং বেশ কয়েকটি গ্রাম লক্ষ্য করে তীব্র গোলাবর্ষণ করেছে পাক সেনারা।

পুঞ্চ জেলায় এক কিশোরী এবং এক সেনা আহত হয়েছে। ভারতীয় সেনাবাহিনীর তরফ থেকে বলা হয়েছে, তারা পাক সেনাদের উপযুক্ত জবাব দিয়েছে। পাক সেনারা ছোট অস্ত্র, সয়ংক্রিয় অস্ত্র, মর্টার এবং মিসাইল দিয়ে হামলা চালিয়েছে বলে উল্লেখ করা হয়েছে।

এ নিয়ে তৃতীয়বার পুঞ্চ জেলায় সয়ংক্রিয় অস্ত্র এবং মর্টার দিয়ে ভারতীয় সেনাদের ওপর হামলা চালালো পাক সেনারা। গত সপ্তাহে পাক সেনারা বালাকোট সেক্টরে বেশ কয়েকটি সেনা ঘাঁটি এবং বেসামরিক এলাকায় হামলা চালিয়েছে। এসব হামলায় চার ভারতীয় সেনা নিহত হয়েছে।

ভারতীয় সেনাবাহিনীর তরফ থেকে বলা হয়েছে, গত মাসে ১৩০ বারের বেশি যুদ্ধবিরতি চুক্তি লঙ্ঘন করেছে পাক সেনারা। গত মাসের ১৮ থেকে ২২ তারিখের মধ্যে জম্মু-কাশ্মিরে পাক সেনাদের হামলায় কমপক্ষে ১৪ জন নিহত হয়। এদের মধ্যে আটজন বেসামরিক নাগরিক এবং ছয়জন নিরাপত্তা বাহিনীর সদস্য। এছাড়া আরও ৬০ জন এসব হামলায় আহত হয়েছে।

টিটিএন/জেআইএম

আপনার মতামত লিখুন :