বিয়ের উপহারের প্যাকেট খুলতেই বিস্ফোরণ, বর নিহত

আন্তর্জাতিক ডেস্ক
আন্তর্জাতিক ডেস্ক
প্রকাশিত: ০৯:১৯ পিএম, ২৪ ফেব্রুয়ারি ২০১৮

পাঁচ দিন আগে বিয়ে হয়েছে তাদের। দু’দিন আগে ছিল রিসেপশন। দুই অনুষ্ঠান মিলে উপহার-সামগ্রীও পেয়েছিলেন অনেক। কিন্তু, সেই উপহার খুলতে গিয়েই ঘরের ভেতরে বিস্ফোরণ। মেঝেতে লুটিয়ে পড়লেন দম্পতি। সঙ্গে বরের দাদিও। বিস্ফোরণের কিছুক্ষণের মধ্যেই না ফেরার দেশে পাড়ি জমান বর ও তার দাদি। গুরুতর আহত হন নববধূ। শুক্রবার ভারতের উড়িষ্যা প্রদেশের বোলাঙ্গির জেলায় মর্মান্তিক এ ঘটনা ঘটেছে।

গত ১৯ ফেব্রুয়ারি বিয়ে হয়েছিল ওই যুবকের। বুধবার ছিল রিসেপশন। বিয়ের ব্যস্ততার কারণে উপহারগুলো আর দেখে ওঠা হয়নি। রিসেপশনের অনুষ্ঠান শেষে তাই উপহারগুলো বাড়িতে এনে রেখে দিয়েছিলেন।

আত্মীয়-স্বজন চলে গেলে উপহারের প্যাকেট দেখবেন বলে ঠিকও করে রেখেছিলেন। সেই অনুযায়ী উপহার সামগ্রী দেখছিলেন ওই নব দম্পতি। উপহার দেখার জন্য নাতি ও নতুন বউয়ের সঙ্গে হাত দিয়েছিলেন দাদিও। উপহারের একটি প্যাকেট খুলতেই বিস্ফোরণ হয়। তিনজনই গুরুতর আহত হন।

বিস্ফোরণের শব্দ শুনে আশপাশ থেকে লোকজন ছুটে এসে দেখেন ঘর রক্তে ভেসে যাচ্ছে। মেঝেতে পড়ে রয়েছেন তিনজন। তাদের উদ্ধার করে রৌরকেলার হাসপাতালে নিয়ে যাওয়া হয়। হাসপাতালে নিয়ে যাওয়ার পথে প্রাণ যায় বৃদ্ধার।

হাসপাতালে পৌঁছানোর পর মারা যান বর। তবে তার স্ত্রীর চিকিৎসা চলছে। উপহারের মধ্যে বিস্ফোরক কীভাবে এল? কে উপহার হিসেবে ওই বিস্ফোরক দিয়ে গেল? এছাড়া কী ধরনের বিস্ফোরক ব্যবহার করা হয়েছিল তা খতিয়ে দেখতে পুলিশের একটি বিশেষজ্ঞ দল বিস্ফোরণস্থল থেকে নমুনা সংগ্রহ করেছে। আনন্দবাজার।

এসআইএস/জেআইএম

আপনার মতামত লিখুন :