বন্যার্তদের পিঠে চড়িয়ে ১০ লাখ টাকার গাড়ি পেলেন তিনি (ভিডিও)

আন্তর্জাতিক ডেস্ক
আন্তর্জাতিক ডেস্ক আন্তর্জাতিক ডেস্ক
প্রকাশিত: ০৮:০১ পিএম, ১১ সেপ্টেম্বর ২০১৮

হাঁটু পানিতে হাত ও পায়ে ভর দিয়ে পানির মধ্যে উপুড় হয়ে আছেন এক ব্যক্তি। তার পাশেই নৌকা। অসংখ্য নারী সেই নৌকাতে ওঠার জন্য দাঁড়িয়ে। কিন্তু উচু হওয়ায় কেউই পানি টপকে উঠতে পারছেন না নৌকাতে। এবার একে একে সব নারী ওই ব্যক্তির পিঠের উপরে পা রেখে উদ্ধারকারী নৌকায় উঠছেন।

ভারতের কেরালার ভয়াবহ বন্যার সময় এমনই একটি ভিডিও ভাইরাল হয়েছিল। বন্যায় লাখ লাখ মানুষ গৃহহারা হয়ে পড়ে। বন্যায় চলা উদ্ধার অভিযানের একটি নৌকায় উঠতে নারীদের এভাবেই সাহায্য করেছিলেন জয়সল কেপি নামের ওই জেলে।

জয়সল কেপির এই কাজ প্রশংসিত হয় পুরো ভারতে। কিন্তু শুধু বাহবা নয়; এ কাজের জন্য এবার পুরস্কার পেলেন তিনি। ভারতের মোটরগাড়ী উৎপাদনকারী প্রতিষ্ঠান মাহিন্দ্রা তার এই সাহসিকতাকে পুরস্কৃত করেছেন। মাহিন্দ্রা কোম্পানির এক ডিস্ট্রিবিউটর এরাম মোটরস পুরস্কার হিসেবে তার হাতে তুলে দেয় ১০ লাখ টাকা মূল্যের একটি মারাজ্জো গাড়ির চাবি।

জয়সল বলছেন, তিনি ওই মুহূর্তে যা ভেবেছিলেন তাই করেছেন। একবারও তিনি বিখ্যাত হওয়ার কথা ভেবে এমন কাজ করেননি। নতুন গাড়ি নিয়ে তিনি আরও মানুষের সাহায্য করতে পারবেন বলে মনে করেন।

মলপ্পুরম জেলার বাসিন্দা ৩২ বছরের জয়সলের নিজের গ্রামও ভেসে গিয়েছিল বন্যার পানিতে। তবুও সেনা সদস্যরা যখন উদ্ধারকাজ করতে আসে, তখন তাদের সঙ্গে হাত মিলিয়ে উদ্ধার কাজে অংশ নিয়েছিলেন। সে সময় ২১ মাসের একটি শিশুকেও উদ্ধার করেছিলেন তিনি।

এসআইএস/এমএস

আপনার মতামত লিখুন :