পশ্চিমবঙ্গে সোনা পাচারে জড়িত ২ সেনা ও ৩ পুলিশ গ্রেফতার

আন্তর্জাতিক ডেস্ক
আন্তর্জাতিক ডেস্ক আন্তর্জাতিক ডেস্ক
প্রকাশিত: ০১:৩০ পিএম, ১৬ সেপ্টেম্বর ২০১৮

স্বর্ণ চোরাচালানের অভিযোগে ভারতের পশ্চিমবঙ্গ রাজ্যে দেশটির সেনাবাহিনীর এক গোয়েন্দা কর্মকর্তা ও এক উপ-বিভাগীয় পুলিশ কর্মকর্তাসহ অন্তত পাঁচজনকে গ্রেফতার করা হয়েছে। ভুটান থেকে স্বর্ণ পাচারের সময় শনিবার তাদের গ্রেফতার করা হয়।

পশ্চিমবঙ্গ পুলিশ বলছে, হাসিমারা সেনা ক্যাম্পের গোয়েন্দা কর্মকর্তা লেফটেন্যান্ট কর্নেল পাওয়ান ব্রাহ্ম ও জয়গাঁওয়ের উপ-বিভাগীয় পুলিশ কর্মকর্তা (এসডিপিও) অনিরুদ্ধ ঠাকুরকে গ্রেফতার করা হয়েছে।

পুলিশ বলছে, ভুটান থেকে মূল্যবান ধাতব পদার্থ নিয়ে আসার সময় তাদের গাড়ি থেকে ১৫ কেজি স্বর্ণ উদ্ধার করা হয়। গত ১০ সেপ্টেম্বর হাসিমারা সীমান্ত এলাকায় গাড়িতে তল্লাশি চালানো হয়।

গ্রেফতারকৃত অন্য তিনজনের মধ্যে রয়েছেন, হাসিমারা ও বারোভিসা পুলিশের উপ-পরিদর্শক সত্যেন্দ্রনাথ রায়, কামালেন্দু নারায়ন ও সেনা গোয়েন্দা কনেস্টেবল দশরথ সিং।

গ্রেফতারকৃতদের বিরুদ্ধে ভারতীয় দণ্ডবিধির ২০২ ও ২১৩ ধারায় অভিযোগ দায়ের করা হয়েছে। সীমান্ত দিয়ে স্বর্ণ পাচারের ঘটনায় শুক্রবার ক্ষোভ প্রকাশ করেন পশ্চিমবঙ্গের মুখ্যমন্ত্রী মমতা বন্দোপাধ্যায়। মুখ্যমন্ত্রীর ক্ষোভ প্রকাশের পরপরই এই পাঁচ কর্মকর্তাকে গ্রেফতার করা হল।

সূত্র : এনডিটিভি।

এসআইএস/পিআর

আপনার মতামত লিখুন :