অর্থ পাচারের দায়ে যুক্তরাজ্যে স্ত্রীসহ পাকিস্তানি নেতা আটক

আন্তর্জাতিক ডেস্ক
আন্তর্জাতিক ডেস্ক আন্তর্জাতিক ডেস্ক
প্রকাশিত: ১২:২১ পিএম, ১৮ সেপ্টেম্বর ২০১৮

স্ত্রীসহ পাকিস্তানের এক সাবেক রাজনৈতিক নেতাকে আটক করেছে ব্রিটেনের ন্যাশনাল ক্রাইম এজেন্সি। সোমবার সংস্থাটির পক্ষ থেকে জানানো হয়েছে, পাকিস্তানে দুর্নীতি করে সে অর্থ যুক্তরাজ্যে পাচার করার দায়ে তাদের আটক করা হয়েছে।

সংস্থাটি এক আনুষ্ঠানিক বিবৃতিতে জানিয়েছে, ন্যাশনাল ক্রাইম অ্যাজেন্সির আন্তর্জাতিক দুর্নীতি বিষয়ক শাখা ৪০ বছর বয়সী পাকিস্তানের সাবেক এক রাজনীতিক এবং ৩০ বছর বয়সী তার স্ত্রীকে আটক করেছে।

পরে পাকিস্তানি সংবাদমাধ্যমে এ বিষয়ে বলা হয় যে, আটক হওয়া ওই ব্যক্তি হলেন ফারহান জুনেজো। সাবেক এই সহকারী কমিশনার দেশের বাইরে ২৫০ মিলিয়ন রুপি পাচারের দায়ে অভিযুক্ত হয়েছেন।

ফারহান জুনেজো সাবেক পাকিস্তান পিপলস পার্টির প্রয়াত নেতা মাখদুম আমিন ফাহিম এর ঘনিষ্ঠ সহচর ছিলেন। দেশটির দেড় বিলিয়ন বাণিজ্য উন্নয়ন কেলেঙ্কারির সঙ্গেও জড়িত ছিলেন তিনি।

সংস্থাটির পক্ষ থেকে আরো বলা হয় যে পাকিস্তানের ন্যাশনাল অ্যাকাউন্টিবিলিটি ব্যুরো এবং ফেডারেল ইনভেস্টিগেশন এজেন্সি তাদের এই তদন্তে সহায়তা করেছে।

ন্যাশনাল ক্রাইম এজেন্সি জানিয়েছে, আটক এই দম্পতির যুক্তরাজ্যে ৮০ লাখেরও বেশি মূল্যের সম্পত্তি রয়েছে তবে তারা এর বিপরীতে তাদের আয়ের কোনো বৈধ উৎস দেখাতে পারেননি। সংস্থার কর্মকর্তারা তাদেরকে জিজ্ঞাসাবাদ করেছেন। পরবর্তীতে তদন্তের অধীনে তাদের মুক্তি দেয়া হয়।

এসএ/টিটিএন/জেআইএম

আপনার মতামত লিখুন :