অপারেশনের আগে বিরিয়ানি খেতে চাইলেন ক্যান্সারের রোগী

আন্তর্জাতিক ডেস্ক
আন্তর্জাতিক ডেস্ক আন্তর্জাতিক ডেস্ক
প্রকাশিত: ১০:০৫ এএম, ২৬ সেপ্টেম্বর ২০১৮

বিরিয়ানির জন্য পাগলামী কোন পর্যায়ে পৌঁছালে এমন হয় যে, ক্যান্সারের একজন রোগী অপারেশনের আগে শেষবার বিরিয়ানি খেতে চাইতে পারেন! এমনটাই ঘটেছে দুবাইতে। ক্যান্সারের এক রোগী হাসপাতালে শুয়ে এমন ইচ্ছা প্রকাশ করেন চিকিৎসকদের কাছে।

পেশায় ইঞ্জিনিয়ার গুলাম আব্বাসের কয়েকদিন ধরেই বমি হচ্ছিল। কিছুদিন ধরে তার ওজমনও কমছিল একটু একটু করে। চিকিৎসার জন্য হাসপাতালে ভর্তি হন তিনি। টেস্ট করানোর পর জানা যায়, তার পাকস্থলিতে ক্যান্সার হয়েছে।

চিকিৎসকরা জানান, স্টেজ থ্রিতে রয়েছে আব্বাসের ক্যান্সার। তাকে অপারেশনের জন্য বলা হয়। তার পাকস্থলির একটা বড় অংশই কেটে বাদ দিয়ে দিতে হবে বলে জানানো হয়। তাকে বলা হয় যে, তার হাতে দু'টি রাস্তা খোলা আছে। পাকস্থলি ছাড়া বাঁচা অথবা মৃত্যু।

এই কথা শুনে চিন্তিত আব্বাস চিকিৎসকদের জানান, শেষবারের মতো বিরিয়ানি খেতে চান তিনি। তার কথা শুনে সবাই অবাক হলেও শেষ পর্যন্ত বিরিয়ানি খাওয়ার অনুমতি পান তিনি। সার্জারির আগে চিকেন বিরিয়ানি দেওয়া হয় আব্বাসকে। তার স্ত্রী বাড়িতে চিকেন বিরিয়ানি রান্না করে হাসপাতালে নিয়ে আসেন।

দুই সন্তানের জনক আব্বাস জানান, পাকস্থলির বড় একটা অংশ কেটে নেওয়ার কথা শুনে আমি অবকা হয়ে গিয়েছিলাম…কিন্তু বাঁচার জন্য এটা করতেই হতো…আমি চাইনি আমার সন্তানরা বাবা ছাড়া বড় হোক… তাদের বড় হয়ে ওঠা, কৃতিত্ব সবকিছু আমি দেখতে চেয়েছিলাম।

আব্বাসের অপারেশন সাফল্যের সঙ্গেই সম্পন্ন হয়েছে। বর্তমানে দুবাইয়ের একটি হাসপাতালে আব্বাসের কেমোথেরাপি চলছে।

টিটিএন/পিআর

আপনার মতামত লিখুন :