ইসরায়েলি বাহিনীর গুলিতে ৬ ফিলিস্তিনি নিহত

আন্তর্জাতিক ডেস্ক
আন্তর্জাতিক ডেস্ক আন্তর্জাতিক ডেস্ক
প্রকাশিত: ০২:৪৫ পিএম, ১৩ অক্টোবর ২০১৮

ইসরায়েলি বাহিনীর গুলিতে ছয় ফিলিস্তিনি নিহত হয়েছে। এদের মধ্যে দুই কিশোরও রয়েছে। গাজার পূর্বাঞ্চলে ফিলিস্তিনিদের বিক্ষোভে ইসরায়েলি বাহিনী গুলি ছুড়েছে বলে জানিয়েছেন গাজার স্বাস্থ্য মন্ত্রণালয়ের মুখপাত্র আশরাফ আল কিদরা।

গাজা উপত্যকার কেন্দ্রীয় আল বুরেইজের পূর্বাঞ্চলে চার ফিলিস্তিনি নিহত হয়েছে। অপরদিকে গাজা শহরের পূর্বাঞ্চলে আরও একজনের মৃত্যু হয়েছে বলে নিশ্চিত করেছেন আল কিদরা।

Gaza-protests

ইসরায়েলি বাহিনীর গুলিতে নিহত ছয় ফিলিস্তিনি হলেন, আহমেদ ইব্রাহিম জাকি আল তাওয়েল (২৭), মোহাম্মেদ আবদুল হাফিদ ইউসেফ ইসমাইল (২৯), আহমেদ আবদুল্লাহ আবু নাইম (১৭), আবদুল্লাহ বারহাম ইব্রাহিম সুলেইমান আল দাঘমা (২৫), আফিফি মাহমুদ আত্তা আফিফি (১৮) এবং তামের লিয়াদ মাহমুদ আবু আরমানাহ।

আল কিদরা জানিয়েছেন, ইসরায়েলি বাহিনীর গুলিতে আরও ২৫২ জন আহত হয়েছে। এদের মধ্যে ১৫৪ জন সরাসরি গুলিবিদ্ধ হয়েছেন।

Gaza-protests

পাঁচ মাসের বেশি সময় ধরে গাজা উপত্যকায় বিক্ষোভ করছে ফিলিস্তিনিরা। নিজেদের ভূমির অধিকার ফিরে পাওয়ার লড়াইয়ে বিক্ষোভ করে যাচ্ছে তারা। তাদের ভূমি থেকে উচ্ছেদ হওয়ার ৭০ বছর পেরিয়ে গেলেও এখনও তারা নিজেদের ভূমির অধিকার এবং নিজেদের বাড়িতে ফিরে যেতে পারছে না।

গত ৩০ মার্চ থেকে বিক্ষোভ শুরু করে ফিলিস্তিনিরা। তাদের বিক্ষোভে হামলা চালিয়ে এ পর্যন্ত ১৮৩ ফিলিস্তিনিকে হত্যা করেছে ইসরায়েলি বাহিনী। এছাড়া এখনও পর্যন্ত ৮০ হাজারের বেশি মানুষ আহত হয়েছে বলে জানিয়েছেন গাজার স্বাস্থ্য কর্মকর্তারা।

টিটিএন/এমএস

আপনার মতামত লিখুন :