ক্রিমিয়ায় রক্তবন্যা, নিহত ১৮

আন্তর্জাতিক ডেস্ক
আন্তর্জাতিক ডেস্ক আন্তর্জাতিক ডেস্ক
প্রকাশিত: ০৭:৪৮ পিএম, ১৭ অক্টোবর ২০১৮

রাশিয়া নিয়ন্ত্রিত ক্রিমিয়ার একটি কলেজে বোমা হামলা ও গুলিতে অন্তত ১৮ জনের প্রাণহানি ঘটেছে। আহত হয়েছে আরো কমপক্ষে ৫০ জন। রুশ সমর্থিত ক্রিমিয়ার নেতা সের্গেই অ্যাকসিয়োনভ বলেছেন, এ হামলার জন্য কলেজের একজন শিক্ষার্থী দায়ী।

স্থানীয় কর্মকর্তারা বলেছেন, ক্রিমিয়ার কের্চের টেকনিক্যাল কলেজে অজ্ঞাত বিস্ফোরক ডিভাইসের বিস্ফোরণ ঘটেছে। ক্রিমিয়া উপদ্বীপের এই এলাকার রাশিয়ায় সংযোগস্থাপনকারী একটি সেতু নির্মাণ করেছে মস্কো।

সের্গেই অ্যাকসিয়োনভ রাশিয়ার সরকারি একটি টেলিভিশন চ্যানেলকে বলেছেন, হামলাকারী ওই শিক্ষার্থী আত্মহত্যা করেছেন। বিস্ফোরক ডিভাইসের বিস্ফোরণ ঘটানোয় রুশ জাতীয় নিরাপত্তাবাহিনীর এক কর্মকর্তা বলেছেন, এটি সন্ত্রাসী হামলা।

ঘটনাস্থলে দেশটির জাতীয় নিরাপত্তাবাহিনীর কর্মকর্তারা পৌঁছেছেন বলে রুশ বার্তাসংস্থা ইন্টারফ্যাক্সকে জানিয়েছেন তিনি। অপর এক কর্মকর্তা বলেছেন, বোমা বিস্ফোরণে হতাহতদের অধিকাংশই ওই কলেজের শিক্ষার্থী। কলেজে মোট শিক্ষার্থীর সংখ্যা প্রায় ৮৫০ জন।

আহতদের উদ্ধারের পর স্থানীয় বিভিন্ন হাসপাতালে ভর্তি করা হয়েছে। রুশ প্রতিরক্ষামন্ত্রী সের্গেই শোইগু বলেছেন, প্রয়োজনে সামরিক হেলিকপ্টার ব্যবহার করে আহতদের সামরিক হাসপাতালে নেয়া হবে। এজন্য চারটি হেলিকপ্টার প্রস্তুত রাখা হয়েছে।

সূত্র : বিবিসি।

এসআইএস/জেআইএম

আপনার মতামত লিখুন :