সাপের ফণায় এ কীসের আভা (ভিডিও)

আন্তর্জাতিক ডেস্ক
আন্তর্জাতিক ডেস্ক আন্তর্জাতিক ডেস্ক
প্রকাশিত: ০৮:৫৬ এএম, ২৯ অক্টোবর ২০১৮

একটি সাপ। তার সামনে একটি কুকুর। সাপটিকে দেখে ঘেউ ঘেউ করছে কুকুরটি। কুকুরটির দিকে ফণা তুলে আছে সাপটি। সাপের ফণায় দেখা যাচ্ছে আগুনের আভা যা চিকচিক করছে। ভারতের কর্নাটকের রাজ্যের চিকমাগালুর জেলার একটি খামারে এমন একটি গোখরা সাপের সন্ধান পেয়েছে গ্রামবাসী। ভারতীয় সংবাদমাধ্যম টাইমস অব ইন্ডিয়ার প্রতিবেদনে এমনই তথ্য জানানো হয়েছে।

এ-সংক্রান্ত একটি ভিডিও ছড়িয়ে পড়েছে সামাজিক যোগাযোগমাধ্যমে। ৫২ সেকেন্ডের ওই ভিডিওতে দেখা যাচ্ছে, একটি গোখরা সাপ খামারের মধ্যে ঘেড় পাকিয়ে ফণা তুলে বসে আছে। তার সামনে কুকুর। সাপটি দেখে কুকুর ঘেউ ঘেউ করছে। তবে আশ্চর্যের বিষয় হলো সাপের ফণায় আলো জ্বলজ্বল করছে, যা সচরাচর দেখা যায় না। যেন সাপের মাথায় মণি চিকচিক করছে।

টাইমস অব ইন্ডিয়ার প্রতিবেদনে বলা হয়েছে, সংশ্লিষ্ট খামারে নিয়মিতই এই সাপটি দেখা যায় বলে জানিয়েছে স্থানীয়রা। সাপের ফণায় এই উজ্জ্বল লাল আভায় মুগ্ধ গ্রামবাসীদের অনেকেই মনে করেন, এই সাপটি দৈবপ্রেরিত। এর কোনো অলৌকিক ক্ষমতা রয়েছে। তাই নিয়মিত পূজা পায় সাপটি।

তবে বিশেষজ্ঞরা বলছেন, এটি বিশেষ কিছু না। সাপের ফণায় সূর্যের আলো পড়ায় সূর্যের রশ্মি ফণায় প্রতিফলিত হয়ে এমন দেখাচ্ছে।

এসআর/জেআইএম