রাশিয়ায় বহুতল ভবনে বিস্ফোরণ, নিখোঁজ ৪০

আন্তর্জাতিক ডেস্ক
আন্তর্জাতিক ডেস্ক আন্তর্জাতিক ডেস্ক
প্রকাশিত: ০৯:১৯ এএম, ০১ জানুয়ারি ২০১৯

রাশিয়ার ম্যাগনিতোগোরস্ক শহরে বিস্ফোরণের ঘটনায় কমপক্ষে চারজন নিহত হয়েছে। ওই বিস্ফোরণে আরও বেশ কয়কজন নিখোঁজ রয়েছে। রাশিয়ার কেন্দ্রীয় শহরে ওই বিস্ফোরণের ঘটনায় তল্লাশি অভিযান চালাচ্ছেন উদ্ধারকর্মীরা।

উরাল শহরের স্থানীয় কর্মকর্তারা জানিয়েছেন, গ্যাস লিক হয়েই ওই বিস্ফোরণের ঘটনা ঘটেছে। এখনও পর্যন্ত প্রায় ৪০ জন নিখোঁজ রয়েছে।

Russia

পরিস্থিতি পর্যবেক্ষণে ইতোমধ্যেই ঘটনাস্থল পরিদর্শন করেছেন প্রেসিডেন্ট ভ্লাদিমির পুতিন। ঘটনাস্থল পরিদর্শন করে তিনি এই দুর্ঘটনাকে ‘ট্র্যাজিডি’ বলে উল্লেখ করেছেন। একই সঙ্গে তিনি দুর্ঘটনায় ক্ষতিগ্রস্তদের সব ধরনের সহায়তার কথা উল্লেখ করেছেন।

যে ভবনে বিস্ফোরণের ঘটনা ঘটেছে সেখানে প্রায় ১২০ জন বসবাস করে। বহুতল ওই ভবনটিতে বিস্ফোরণের ঘটনায় ৪৮টি ফ্ল্যাট ধসে পড়েছে।

Russia

এক প্রত্যক্ষদর্শী রয়টার্সকে বলেন, আমি ঘুম থেকে ওঠার পর আমার মনে হলো আমি পড়ে যাচ্ছি। দেয়ালগুলো ভেঙে পড়ছিল। আমার মা চিৎকার করছিলেন আর আমার ছেলে চাপা পড়েছিল।

জীবিত আটকে পড়াদের উদ্ধারে কাজ করে যাচ্ছেন উদ্ধারকর্মীরা। কেউ জীবিত আছেন এমন আশা নিয়েই রাতভর কাজ করে গেছেন উদ্ধারকর্মীরা। ঘটনাস্থল থেকে কমপক্ষে ১৬ জনকে জীবিত উদ্ধার করা সম্ভব হয়েছে। এদের মধ্যে সাতজনই শিশু। কর্মকর্তারা জানিয়েছেন, দুই শিশুসহ পাঁচজন আহত ব্যক্তিকে হাসপাতালে ভর্তি করা হয়েছে।

টিটিএন/জেআইএম

আপনার মতামত লিখুন :