সবচেয়ে বড় ‘পাবজি’ প্রতিযোগিতা, জিতলে ১ কোটি

আন্তর্জাতিক ডেস্ক
আন্তর্জাতিক ডেস্ক আন্তর্জাতিক ডেস্ক
প্রকাশিত: ০৯:৫৪ পিএম, ১২ জানুয়ারি ২০১৯

ভার্চুয়াল গেম যারা খেলতে ভালোবাসেন তাদের জন্য সুখবর। বিভিন্ন দেশে ক্রমশ জনপ্রিয় মোবাইল গেম প্লেয়ার আননোনস ব্যাটেল গ্রাউন্ডস বা পাবজি এখন তরুণদের অন্যতম পছন্দের মোবাইল গেম। বিশ্বের কোথাও না কোথাও মাঝে মধ্যেই অনুষ্ঠিত হচ্ছে পাবজি প্রতিযোগিতা। এবার ভারতে আয়োজন করা হয়েছে দেশটির সবচেয়ে বড় পাবজি প্রতিযোগিতা।

ভারতীয় সংবাদমাধ্যম এনডিটিভির প্রতিবেদন অনুযায়ী, দেশটির ‘টেনসেন্ট গেম’ নামে একটি গেম ডেভলপার সংস্থা অনলাইনে পাবজি প্রতিযোগিতার আয়োজন করেছে। প্রতিযোগিতায় বিজয়ী পাবেন ১ কোটি রুপি। নাম রেজিস্ট্রেশনের জন্য দিতে হবে না কোনো ফি। তবে শর্ত হচ্ছে, ২০ লেভেল পর্যন্ত যেতে না পারলে নাম নথিভুক্ত করা যাবে না।

আগামী ২৩ জানুয়ারি পর্যন্ত আয়োজ প্রত্ষ্ঠিানটির ওয়েবসাইটে গিয়ে নাম নথিভুক্ত করা যাবে। টুর্নামেন্টে দুটি যোগ্যতা নির্ণায়ক পর্ব থাকবে। প্রথম পর্ব হবে ২১ থেকে ২৭ জানুয়ারি। সেই টুর্নামেন্টের ফলাফলের ওপর ভিত্তি করে পরের ম্যাচে সুযোগ পাওয়া যাবে।

১০ থেকে ২৪ ফেব্রুয়ারি পর্যন্ত চলবে দ্বিতীয় রাউন্ডের প্রতিযোগিতা। তৃতীয় রাউন্ডে মোট পাঁচটি দল খেলার সুযোগ পাবে। মার্চে হবে ফাইনাল রাউন্ড। এই প্রতিযোগিতা ঘিরে উৎসাহ বাড়ছে পাবজি খেলোয়াড়দের মধ্যে।

প্রসঙ্গত, ২০১৭ সালের মার্চে গেমটি স্টিমেএর আগাম অ্যাক্সেস বিটা প্রোগ্রামের মাধ্যমে মাইক্রোসফট উইন্ডোজের জন্য রিলিজ করা হয়, ডিসেম্বর ২০ সম্পূর্ণ রিলিজ হয়।

২০১৮ সালের জুন পর্যন্ত সমস্ত প্ল্যাটফর্মে প্রায় ৫০ মিলিয়ন বিক্রির মাধ্যমে এটি সর্বকালের সেরা বিক্রিত গেমগুলোর অন্যতম। এছাড়াও, উইন্ডোজ সংস্করণটি স্টিমের একই সময়ে খেলা গেইমের খেলোয়াড়ের সংখ্যা অনুযায়ী শীর্ষস্থানে রয়েছে, যা এই প্ল্যাটফর্মের সর্বকালের সর্বোচ্চ।

এসএ/জেআইএম

করোনা ভাইরাসের কারণে বদলে গেছে আমাদের জীবন। আনন্দ-বেদনায়, সংকটে, উৎকণ্ঠায় কাটছে সময়। আপনার সময় কাটছে কিভাবে? লিখতে পারেন জাগো নিউজে। আজই পাঠিয়ে দিন - [email protected]