দেড় কোটি টাকা হাতিয়ে নিল প্রেমিক

আন্তর্জাতিক ডেস্ক
আন্তর্জাতিক ডেস্ক আন্তর্জাতিক ডেস্ক
প্রকাশিত: ০৪:৫৭ পিএম, ১১ ফেব্রুয়ারি ২০১৯

নিজেকে ধনাঢ্যশালী হিসেবে পরিচয় দিয়ে বিয়ের প্রলোভন দেখিয়ে এক নারীর প্রায় এক কোটি ৬০ লাখ টাকা হাতিয়ে নিয়েছেন এক প্রতারক প্রেমিক। নগ্ন ছবি ফাঁসের হুমকি, প্রতারণা ও মিথ্যা প্রতিশ্রুতির দায়ে অভিযুক্ত ওই প্রেমিককে দেড় বছরের কারাদণ্ড দেয়া হয়েছে। এ ঘটনা ঘটেছে মধ্যপ্রাচ্যের দেশ সংযুক্ত আরব আমিরাতে।

দেশটির ইংরেজি দৈনিক খালিজ টাইমস বলছে, অভিযুক্ত তরুণ আরব বংশোদ্ভূত। মিথ্যা প্রতিশ্রুতির মাধ্যমে তিনি ওই নারীকে বিয়ের প্রলোভন দেখিয়েছিলেন। আমিরাতে অবৈধভাবে বসবাস করলেও নিজেকে একজন বিত্তশালী আমিরাতি হিসেবে পরিচয় দিয়েছিলেন ওই নারীর কাছে।

আমিরাতের আরবি ভাষার দৈনিক এমারাত আল ইয়ুম বলছে, অভিযুক্ত তরুণকে ১৮ মাসের কারাদণ্ড ও ৫ লাখ দিরহাম (বাংলাদেশি প্রায় এক কোটি ১৪ লাভ ২৭ হাজার ২৭৮ টাকা) জরিমানা করেছেন আমিরাতের আদালত। সাজা শেষে তাকে নিজ দেশে ফেরত পাঠানো হবে।

আরও পড়ুন : রেমিট্যান্স ফি বাড়াল আমিরাত

খালিজ টাইমস বলছে, অভিযুক্ত ব্যক্তি ভুয়া নাম ব্যবহার করে ওই নারীর সঙ্গে টুইটারে পরিচিত হন। পরে তার সঙ্গে দেখা হলে নিজেকে বিত্তশালী আমিরাতি বলে দাবি করেন। এক পর্যায়ে তারা সম্পর্কে জড়িয়ে পড়েন। বিয়ের প্রতিশ্রুতি দিলে অভিযুক্ত ব্যক্তিকে নিজের নগ্ন ছবি ও টাকা পাঠিয়ে দেন ওই নারী।

পরে বুঝতে পারেন ওই ব্যক্তি তাকে মিথ্যা বলেছেন। তখন সম্পর্ক ছিন্ন করেন তিনি। এদিকে, টাকা পাঠানো বন্ধ করে দিলে সামাজিক যোগাযোগমাধ্যমে নগ্ন ছবি ফাঁস করে দেবেন বলে হুমকি দেয় অভিযুক্ত প্রেমিক।

তবে পুলিশের কাছে অভিযোগ দায়ের করার আগেই ওই ব্যক্তির কাছে তিনি দফায় দফায় প্রায় ৭ লাখ আমিরাতি দিরহাম (বাংলাদেশি প্রায় এক কোটি ৫৯ লাখ ৯৮ হাজার ১৮৯ টাকা) পাঠিয়ে দেন।

এসআইএস/এমএস

আপনার মতামত লিখুন :