ফের কাশ্মীরে বিস্ফোরণ, সেনাবাহিনীর মেজর নিহত

আন্তর্জাতিক ডেস্ক
আন্তর্জাতিক ডেস্ক আন্তর্জাতিক ডেস্ক
প্রকাশিত: ০৭:৪৩ পিএম, ১৬ ফেব্রুয়ারি ২০১৯

পুলওয়ামার হামলায় রক্তের দাগ এখনও শুকায়নি, তার মধ্যেই ফের ভারত নিয়ন্ত্রিত জম্মু-কাশ্মীরের রাজৌরিতে ইমপ্রোভাইসড এক্সপ্লোসিভ ডিভাইস (আইইডি) বিস্ফোরণে নিহত হয়েছেন দেশটির সেনাবাহিনীর এক মেজর।

কাশ্মীরের নওসেরা সেক্টরে আইইডি নিষ্ক্রিয় করতে গিয়েছিলেন ওই সেনা কর্মকর্তা। তখনই বিস্ফোরণ ঘটে। ভারত-পাক সীমান্ত থেকে দেড় কিলোমিটার দূরে নওসেরা সেক্টরে ওই বিস্ফোরক রাখা ছিল। ভারতীয় সেনাবাহিনী বলছে, পাকিস্তানের বর্ডার অ্যাকশন টিম ওই আইইডি রেখেছিল। ঘটনাস্থলে পৌঁছে তল্লাশি শুরু করেছে ভারতীয় সেনাবাহিনীর সদস্যরা।

গত বৃহস্পতিবার জম্মু-কাশ্মীরের পুলওয়ামা জেলার অবন্তীপোরায় সিআরপির কনভয়ে আত্মঘাতী হামলা চালায় জয়েশ-ই-মোহাম্মদের সদস্যরা। হামলায় নিহত হন ৪০ জওয়ান। আহত হয়েছেন আরো ৪১ জন। হামলার দায় স্বীকার করেছে পাক মদতপুষ্ট বিচ্ছিন্নতাবাদী গোষ্ঠী জয়েশ-ই-মোহাম্মদ।

এদিকে, ওই হামলার জেরে কূটনৈতিকভাবে পাকিস্তানকে বিচ্ছিন্ন করতে আন্তর্জাতিক পরিমণ্ডলে জোর তৎপরতা শুরু করেছে ভারত। জম্মু-কাশ্মীরে সিআরপিএফ জওয়ানদের ওপর বিচ্ছিন্নতাবাদীদের হামলার দায় পাকিস্তানের ওপর চাপানো এবং আন্তর্জাতিক পরিমণ্ডলে দেশটিকে বিচ্ছিন্ন করতে ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি ঘোষণা দিয়েছেন।

অন্যদিকে, তার এই ঘোষণার পর ইসলামাবাদ হুঙ্কার দিয়ে বলেছে, নরেন্দ্র মোদি পাকিস্তানকে কূটনৈতিকভাবে বিচ্ছিন্ন করার যে স্বপ্ন দেখেছেন তা কখনই পূরণ হবে না। হামলার সঙ্গে পাকিস্তানের যোগসাজশ আছে বলে নয়াদিল্লির দাবি উড়িয়ে দিয়েছে পাকিস্তান।

এসআইএস/আরআইপি

টাইমলাইন  

আপনার মতামত লিখুন :