এবার পাক সেনা কনভয়ে আত্মঘাতী হামলা : নিহত ৯

আন্তর্জাতিক ডেস্ক
আন্তর্জাতিক ডেস্ক আন্তর্জাতিক ডেস্ক
প্রকাশিত: ০১:৪১ এএম, ১৮ ফেব্রুয়ারি ২০১৯

পাকিস্তানের বেলুচিস্তানে চীন-পাকিস্তান অর্থনৈতিক করিডরের নিকটবর্তী তুর্বত ও পঞ্জগরের মধ্যবর্তী স্থানে পাকিস্তান সেনা কনভয়ে আত্মঘাতী হামলায় অন্তত ৯ সেনার মৃত্যু হয়েছে। এ ঘটনায় আহত হয়েছে আরও ১১ পাক সেনা।

ভারত নিয়ন্ত্রিত কাশ্মীরের কাশ্মিরের পুলওয়ামায় কেন্দ্রীয় বাহিনী সিআরপিএফের কনভয়ে আত্মঘাতী হামলার তিনদিন পর পাকিস্তানের সেনা কনভয়ে এ হামলার ঘটনা ঘটলো।

রোববার সকালে সৌদি যুবরাজ মোহাম্মদ বিন সালমান পাকিস্তানে অবতরণের এক ঘণ্টা আগে হামলার এ ঘটনা ঘটে। বেলুচিস্তান লিবারেশন ফ্রন্ট ও বালোচ রিপাবলিকান গার্ড এ হামলার দায় স্বীকার করেছে।

প্রসঙ্গত গত বৃহস্পতিবার ভারত নিয়ন্ত্রিত কাশ্মীরের পুলওয়ামা জেলার অবন্তীপোরায় সিআরপি কনভয়ে বিষ্ফোরক বোঝাই গাড়ি নিয়ে আত্মঘাতী হামলা চালায় জয়েশ-ই-মোহাম্মদের এক সদস্য। ওই হামলায় কমপক্ষে ৪০ জওয়ান নিহত হন। আহত হন আরও ৪১ জন। আর এ হামলার জন্য নয়া দিল্লি পাকিস্তানকে অভিযুক্ত করলেও দায় অস্বীকার করেছে ইসলামাবাদ।

এ নিয়ে ভারত ও পাকিস্তানের মাঝে চরম উত্তেজনা বিরাজ করছে। নয়াদিল্লি ইতোমধ্যে ইসলামাবাদে নিযুক্ত ভারতের হাইকমিশনারকে প্রত্যাহার করে নিয়েছে। এমন পরিস্থিতে পাকিস্তানে সেনা কনভয়ে আত্মঘাতি হামলার ঘটনা ঘটল। সূত্র : বেলুচিস্তান পোস্ট

এমএমজেড/এএইচ