ইমরানকে অপরিণত বললেন জারদারি

আন্তর্জাতিক ডেস্ক
আন্তর্জাতিক ডেস্ক আন্তর্জাতিক ডেস্ক
প্রকাশিত: ০১:৩৮ পিএম, ২১ ফেব্রুয়ারি ২০১৯

ভারত নিয়ন্ত্রিত কাশ্মীরের পুলওয়ামায় জঙ্গি হামলা নিয়ে শুরু থেকে পাকিস্তানের বিরুদ্ধে অভিযোগ করে আসছে ভারত। এবার পাকিস্তানের প্রাক্তন রাষ্ট্রপতি আসিফ আলি জারদারির সমলোচনার মুখে পড়েছেন দেশটির প্রধানমন্ত্রী ইমরান খান।

ইমরান অপরিণত, অর্বাচীন বলে উল্লেখ করেছেন জারদারি। সম্প্রতি ভারতের বিরুদ্ধে কঠোর সুরে ইমরান অভিযোগ করে বলেছেন, প্রমাণ ছাড়াই পাকিস্তানকে কাঠগড়ায় দাঁড় করাচ্ছে ভারত। কোন ধরনের হামলা হলে কড়া জবাব দেবে পাকিস্তান। এই প্রতিক্রিয়া নিয়েই মুখ খুলেছেন জারদারি।

তিনি বলেন, ইমরান খান অপরিণত। কোন পরিস্থিতির মোকাবিলা কীভাবে করতে হয়, তা জানেন না তিনি। বুধবার একটি সংবাদমাধ্যমকে দেওয়া সাক্ষাৎকারে জরদারি বলেন, আন্তর্জাতিক বিভিন্ন ইস্যু সামলানোর মতো অভিজ্ঞতা ইমরানের নেই।

২৬/১১ মুম্বাই হামলার প্রসঙ্গ টেনে জারদারি বলেন, আমার সময় মুম্বাইয়ে হামলা হয়েছিল। তখন আমি আপসের মধ্য দিয়ে পরিস্থিতি নিয়ন্ত্রণ করেছিলাম। কিন্তু এখন ইমরানকে দেখে মনে হচ্ছে তিনি অর্বাচীন। তিনি জানেন না কীভাবে এধরনের পরিস্থিতি মোকাবিলা করতে হয়। যে কারণে পরিস্থিতি জটিল হয়ে উঠছে।

রজনীতির ময়দানে এমনিতেই জরদারির পাকিস্তান পিপলস পার্টির সঙ্গে বিরোধ রয়েছে ইমরানের তেহরিক-ই-ইনসাফ পার্টির। জারদারি রাষ্ট্রপতি থাকাকালীন তিনিই পাকিস্তানের সমস্যার কারণ বলে মন্তব্য করেছিলেন ইমরান। বিশেষজ্ঞদের মতে এবার সেটারই পালটা জবাব দিলেন জারদারি।

টিটিএন/জেআইএম

আপনার মতামত লিখুন :