এবার পাক রাষ্ট্রদূতকে তলব আফগানিস্তানের

আন্তর্জাতিক ডেস্ক
আন্তর্জাতিক ডেস্ক আন্তর্জাতিক ডেস্ক
প্রকাশিত: ০৯:২৩ এএম, ২২ ফেব্রুয়ারি ২০১৯

আফগানিস্তানে নিযুক্ত পাকিস্তানি রাষ্ট্রদূত জাহিদ নাসরুল্লাহকে তলব করেছে কাবুল সরকার। কাশ্মীরের পুলওয়ামায় আত্মঘাতী হামলার পর বুধবার এক বিবৃতিতে পাক রাষ্ট্রদূত বলেছিলেন, যদি ভারত সহিংসতা সৃষ্টি করে তাহলে আফগান শান্তি আলোচনা ক্ষতিগ্রস্ত হবে। খবর পার্স ট্যুডে।

তার এই মন্তব্যের প্রতিবাদ জানাতে আফগান পররাষ্ট্র মন্ত্রণালয় জাহিদ নাসরুল্লাহকে তলব করেছে বলে জানানো হয়েছে। জাহিদ নাসরুল্লাহর সঙ্গে বৈঠকের পর আফগান পররাষ্ট্র মন্ত্রণালয় এক বিবৃতিতে বলেছে, রাষ্ট্রদূতের এ বক্তব্য আফগানিস্তানে শান্তি প্রতিষ্ঠার বিষয়ে পাকিস্তানের দেয়া প্রতিশ্রুতির সঙ্গে সাংঘর্ষিক।

পুলওয়ামায় আত্মঘাতী বোমা হামলার পর ভারত ও পাকিস্তানের মধ্যে উত্তেজনা চরমে উঠেছে। হামলার জন্য ভারত প্রতিবেশী পাকিস্তানকে দায়ী করেছে কিন্তু পাাকিস্তান সরকার ভারতের অভিযোগ জোরালোভাবে প্রত্যাখ্যান করেছে।

ভারত পাকিস্তানের বিরুদ্ধে হামলারও হুমকি দিয়েছে। এ প্রসঙ্গে পাক রাষ্ট্রদূত বলেছেন, ভারত হামলা করলে পুরো অঞ্চল অস্থিতিশীল হয়ে পড়বে। এতে আফগান শান্তি আলোচনার গতি নস্যাৎ হবে।

টিটিএন/এমকেএইচ

করোনা ভাইরাসের কারণে বদলে গেছে আমাদের জীবন। আনন্দ-বেদনায়, সংকটে, উৎকণ্ঠায় কাটছে সময়। আপনার সময় কাটছে কিভাবে? লিখতে পারেন জাগো নিউজে। আজই পাঠিয়ে দিন - [email protected]