গতিসীমা লঙ্ঘন : জেল খাটলেন ব্রিটিশ এমপি

আন্তর্জাতিক ডেস্ক
আন্তর্জাতিক ডেস্ক আন্তর্জাতিক ডেস্ক
প্রকাশিত: ০২:০০ পিএম, ২৭ ফেব্রুয়ারি ২০১৯

ঘণ্টায় ৩০ মাইল গতিবেগের রাস্তায় ৪১ মাইল গতিতে গাড়ি চালানোর পর এ নিয়ে পুলিশের সঙ্গে মিথ্যা বলার অভিযোগে প্রায় চার সপ্তাহ জেল খাটতে হয়েছে ব্রিটিশ এমপি ফিওনা ওনাসানায়াকে।

গত বছরের জুলাইয়ে ক্যাম্ব্রিজশায়ারের থর্নিতে স্পিড ক্যামেরায় তার ‘নিশান মাইক্রা’ গাড়িটি ঘণ্টায় ৩০ মাইল গতিবেগের জোনে ঘণ্টায় ৪১ মাইল বেগে ড্রাইভিংয়ের দৃশ্য ধরা পড়ে স্পিড ক্যামেরায়। কিন্তু গাড়িটি নিজে না চালানোয় স্পিড ক্যামেরার টিকেট অস্বীকার করেন ফিওনা। পরে এই অভিযোগে পুলিশ তাকে আদালতে নিয়ে যায়।

গত ২৯ জানুয়ারি লন্ডনের ওল্ডবেইলি কোর্ট এমপি ফিওনাকে মিথ্যা কথা বলে বিচার কাজে বাধা দেয়ার অভিযোগে তিন মাসের কারাদণ্ড দেয়।

Fiona

ফিওনা গত নির্বাচনে প্রথমবারের মতো পিটারবারা থেকে লেবার পার্টির হয়ে এমপি নির্বাচিত হন। অবশ্য স্পিড টিকেট নিয়ে পুলিশের সঙ্গে মিথ্যাচারের অভিযোগে দোষি প্রমাণিত হওয়ায় লেবার পার্টি থেকে তাকে বরখাস্ত করা হয়েছে। বর্তমানে স্বতন্ত্র এমপি হিসেবে নিজ নির্বাচনী এলাকার প্রতিনিধিত্ব করার কথা জানিয়েছেন তিনি।

৩৫ বছর বয়সী এই তরুণ আইনপ্রণেতা পেশায় সলিসিটর। সারির একটি কারাগার থেকে চার সপ্তাহ জেল খেটে সদ্য মুক্তি পেয়েছেন। আসন্ন ব্রেক্সিট ভোটে অংশ নিতে তিনি আবার সংসদে ফিরবেন।

এমএমজেড/জেআইএম

আপনার মতামত লিখুন :