নিখোঁজ ৯ ভারতীয়, ৫ পাকিস্তানি

আন্তর্জাতিক ডেস্ক
আন্তর্জাতিক ডেস্ক আন্তর্জাতিক ডেস্ক
প্রকাশিত: ০১:২১ এএম, ১৬ মার্চ ২০১৯

নিউজিল্যান্ডের ক্রাইস্টচার্চের দুটি মসজিদে জোড়া হামলার ঘটনার পর থেকে নয়জন ভারতীয় নিখোঁজ রয়েছেন। হায়দরাবাদে থাকা একটি পরিবারের দুই সদস্যের মধ্যে একজন নিহত হয়েছেন এ ঘটনায়। ভারতীয় সংবাদমাধ্যম এনডিটিভির খবরে এ তথ্য জানানো হয়েছে।

এদিকে পাকিস্তানের পররাষ্ট্র মন্ত্রণালয়ের মুখপাত্র মোহাম্মদ ফয়সালের উদ্ধৃতি দিয়ে পাকিস্তানের সংবাদমাধ্যম ডনের খবরে বলা হয়েছে, এ ঘটনায় আহত চার পাকিস্তানি হাসপাতালে চিকিৎসাধীন এবং পাঁচজন নিখোঁজ রয়েছেন। ওই ঘটনায় সর্বশেষ ৪৯ জন নিহত হওয়ার খবর পাওয়া গেছে।

ভারতীয় বংশোদ্ভূতদের নিরূদ্দেশ হওয়ার খবর নিউজিল্যান্ডের ভারতীয় দূতাবাস জানিয়েছে। নিহত ৪৯ জনের রয়েছেন ২ জন ভারতীয়। তৃতীয়জনের অবস্থা গুরুতর বলে জানিয়েছেন এআইএমআইএমএর নেতা আসাদুদ্দিন ওয়াইসি।

শুক্রবারের জুমার নামাজের সময় বন্দুকধারীরা মুসল্লিদের লক্ষ্য করে এলোপাতাড়ি গুলি ছোড়ে। শুধু মসজিদের ভেতরেই নয়, মসজিদের বাইরেও গুলি চলে। ৪৯ জন নিহত হন এবং আহতের সংখ্যা ২০।

প্রাথমিক তদন্তের পর এই হামলার ঘটনাটিকে ‘সন্ত্রাসবাদ’ বলে অ্যাখ্যা দিয়ে পুলিশ জানিয়েছে, এর নেপথ্যে বর্ণবিদ্বেষের বীজও লুকিয়ে থাকার সম্ভাবনা উড়িয়ে দেয়া যাচ্ছে না কোনোভাবেই।

হামলা চালিয়েছে এক অস্ট্রেলিয় নাগরিক। এএফপি বলছে, পশ্চিমা কোনো দেশে মুসলিমদের বিরুদ্ধে এই হামলার ঘটনা সবচেয়ে ভয়াবহ। প্রত্যক্ষদর্শীরা বলছেন, খুব কাছ থেকে হামলাকারীরা মানুষদের গুলি করে হত্যা করে।

এসআর

টাইমলাইন  

আপনার মতামত লিখুন :