নরওয়েতে স্কুলে ছুরিকাঘাতে আহত ৪

আন্তর্জাতিক ডেস্ক
আন্তর্জাতিক ডেস্ক আন্তর্জাতিক ডেস্ক
প্রকাশিত: ০৮:৩৬ পিএম, ১৯ মার্চ ২০১৯

নরওয়ের রাজধানী অসলোর একটি স্কুলে ছুরিকাঘাতে শিক্ষকসহ চারজন আহত হয়েছেন। সন্দেহভাজন হামলাকারী হিসেবে পুলিশ স্কুলের এক শিক্ষার্থীকে আটক করেছে। হামলাকারী স্কুলের রান্নাঘর থেকে ছুরি ও চাঙ্গাল দিয়ে শিক্ষকসহ স্কুলের কর্মকর্তাদের ওপর এ হামলা চালায় বলে ব্রিটিশ দৈনিক ইনডিপেন্ডেন্টের এক প্রতিবেদনে জানানো হয়েছে।

প্রতিবেদনে বলা হচ্ছে, নরওয়ের রাজধানী অসলোর পূর্বে অবস্থিত ব্রিনসেং স্কুলে মঙ্গলবার সকালে এ ঘটনা ঘটে। হামলার পর স্থানীয় সময় আনুমানিক সকাল সাড়ে আটটায় পুলিশ এ খবর দেন। পরে পুলিশ ঘটনাস্থল থেকে আহতদের উদ্ধার করে হাসপাতালে ভর্তি করে।

অসলো পুলিশ জানিয়েছে, তারা এই ছুরি হামলার তদন্ত শুরু করেছে। দেশটির এক পুলিশ কর্মকর্তা সাংবাদিকদের জানিয়েছেন, ‘ছুরি হামলার ঘটনায় হামলাকারী হিসেবে এক শিক্ষার্থীকে আটক করা হয়েছে। তবে ওই শিক্ষার্থী তার কেন এমন হামলা চালিয়েছে সে সম্পর্কে এখনো কিছু জানতে পারেনি তারা।

পুলিশের এক কর্মকর্তা হামলাকারী সম্পর্কে বলেন, ‘যাকে আটক করা হয়েছে তার বয়স খুবই কম। সে কোন শ্রেণিতে পড়ে সে বিষয়ে আমি কিছু বলতে পারবো না। তাকে স্কুলের ভেতর থেকেই আটক করা হয়েছে। হামলায় কোনো শিক্ষার্থী আহত হয়নি আর সশস্ত্র পুলিশ স্কুলটি ঘিরে রেখেছে বলে জানানো হয়েছে।

প্রসঙ্গত, গত শুক্রবার নিউজিল্যান্ডের দুটি মসজিদে বন্দুক হামলায় অর্ধশত মুসল্লি নিহত হওয়ার পর লন্ডনে ও হামলার খবর পাওয়া যায় পড়ে অস্ট্রেলিয়ার একটি মসজিদে গাড়ি হামলার চেষ্টা করে দুর্বৃত্তরা। তাছাড়া গত সোমবরা নেদারল্যন্ডসের ইউট্রেখট শহরে ট্রামের ভেতর হামলায় তিনজন নিহত ও নয়জন আহত হয়েছেন।

এসএ/জেআইএম