মসজিদে হামলায় উল্লাস প্রকাশ করে চাকরি থেকে বরখাস্ত

আন্তর্জাতিক ডেস্ক
আন্তর্জাতিক ডেস্ক আন্তর্জাতিক ডেস্ক
প্রকাশিত: ০৪:৫২ পিএম, ২০ মার্চ ২০১৯

নিউজিল্যান্ডের মসজিদে মুসলিম গণহত্যার ঘটনায় উল্লাস প্রকাশ করায় এক কর্মচারীকে চাকরিচ্যুত করেছে মধ্যপ্রাচ্যের দেশ সংযুক্ত আরব আমিরাতের একটি কোম্পানি। গত সপ্তাহে ক্রাইস্টচার্চের মসজিদে হামলার ঘটনার পর ওই কর্মচারী সামাজিক যোগাযোগমাধ্যমে উল্লাস প্রকাশ করেছিলেন।

গত শুক্রবার ক্রাইস্টচার্চের দুটি মসজিদে আধা স্বয়ংক্রিয় অস্ত্র নিয়ে হামলা চালায় অস্ট্রেলীয় বংশোদ্ভূত শেতাঙ্গ আধিপত্যবাদী সন্ত্রাসী ব্রেন্টন ব্যারান্ট। তার ওই হামলায় ৫০ মুসল্লির প্রাণহানি ঘটে। আধুনিক নিউজিল্যান্ডের ইতিহাসে মসজিদে হামলার এই ঘটনাকে কালো অধ্যায় হিসেবে অভিহিত করেছেন দেশটির প্রধানমন্ত্রী জেসিন্ডা আর্ডার্ন।

আমিরাতের নিরাপত্তা কোম্পানি ট্রান্সগার্ড এক বিবৃতিতে বলছে, ট্রান্সগার্ডের এক কর্মচারী তার ব্যক্তিগত ফেসবুক অ্যাকাউন্টে ক্রাইস্টচার্চে মসজিদে ঘৃণ্য হামলার ঘটনায় উচ্ছ্বাস প্রকাশ করে অপমানসূচক মন্তব্য করেছে।

আরও পড়ুন : শুক্রবারের আজান সম্প্রচার করবে নিউজিল্যান্ডের রেডিও ও টেলিভিশন

ট্রান্সগার্ডের ব্যবস্থাপনা পরিচালক গ্রেগ ওয়ার্ড বলেছেন, সামাজিক যোগাযোগমাধ্যমের অপব্যবহারের বিষয়ে আমাদের জিরো টলারেন্স নীতি রয়েছে। ফলে ওই মন্তব্যের কারণে তাকে তাৎক্ষণিকভাবে চাকরি থেকে বরখাস্ত করা হয়েছে। বিচারের মুখোমুখি করার জন্য তাকে যথাযথ কর্তৃপক্ষের হাতে তুলে দেয়া হয়েছে।

পরে ওই কর্মচারী আরব আমিরাত সরকার নিজ দেশে ফেরত পাঠিয়েছে বলে বিবৃতিতে জানিয়েছে কোম্পানিটি। তবে অভিযুক্ত ওই কর্মচারীর নাম পরিচয় প্রকাশ করেনি ট্রান্সগার্ড।

সূত্র : রয়টার্স।

এসআইএস/এমএস

আপনার মতামত লিখুন :