সহকর্মীর গুলিতে কাশ্মীরে ভারতীয় তিন সেনার প্রাণহানি

আন্তর্জাতিক ডেস্ক
আন্তর্জাতিক ডেস্ক আন্তর্জাতিক ডেস্ক
প্রকাশিত: ১১:৫১ এএম, ২১ মার্চ ২০১৯

হোলির আগে আবারও রক্তাক্ত হলো ভারতীয় সেনা ক্যাম্প। সহকর্মীর গুলিতে প্রাণ হারিয়েছেন ৩ সিআরপিএফ জওয়ান। সহকর্মীদের গুলি করে নিজেও আত্মঘাতী হওয়ার চেষ্টা করলেন। বুধবার দিনগত রাত ১০টা দিকে ভারত নিয়ন্ত্রিত জম্মু-কাশ্মীরের উধমপুরে এ ঘটনা ঘটে।

পুলওয়ামার শহীদদের শ্রদ্ধা জানাতে এবারের হোলিতে রঙ খেলবেন না সিআরপিএফ জওয়ানরা। কিন্তু হোলির আগের দিন রক্ত ভেসে গেল ভারতীয় সেনা শিবির। সামান্য বিষয়ে কথা কাটাকাটি জেরে প্রাণহানির ঘটনা ঘটে যায়।

ভারতীয় বিভিন্ন সংবাদ মাধ্যমে জানানো হয়, গতকাল বুধবার রাত ১০টা দিকে সিআরপিএফের ১৮৭ নম্বর ব্যাটেলিয়নের সদর দফতর বাত্তাল বালিয়া ক্যাম্পে কথা কাটাকাটিতে জড়িয়ে পড়েন কয়েকজন জওয়ান। হাতাহাতির পর মারামারিতে গড়িয়ে যায় ঘটনা। অন্য সেনা সদস্যরা থামানোর চেষ্টা করলেও ব্যর্থ হন।

এর মধ্যেই হঠাৎ করে এলোপাথাড়ি গুলি চালাতে শুরু করেন এক জওয়ান। ঘটনাস্থলেই তিন জওয়ানের মৃত্যু হয়। অজিত কুমার নামের ওই সেনা জওয়ান সহকর্মীদের মৃত্যুর পর গুলি চালিয়ে আত্মঘাতী হওয়ার চেষ্টা করেন।

সহকর্মীর গুলিতে নিহত ৩ জওয়ান হলেন- পোকারমাল আর এবং যোগেন্দ্র শর্মা এবং উমেদ সিং। তারা তিনজনই হেড কনস্টেবল পদাধিকারী ছিলেন। অন্যদিকে হামলাকারী জওয়ান অজিত কুমার কানপুরের বাসিন্দা। সেনা হাসপাতালে চিকিৎসাধীন তার অবস্থাও আশঙ্কাজনক।

এদিকে ঘটনাস্থল পরিদর্শন করেছেন সিআরপিএফ-এর উচ্চস্তরের আধিকারীকরা। একই সঙ্গে ঘটনা তদন্ত করা হচ্ছে।

আরএস/পিআর