চীনে গাড়ি হামলায় ৬ পথচারী নিহত

আন্তর্জাতিক ডেস্ক
আন্তর্জাতিক ডেস্ক আন্তর্জাতিক ডেস্ক
প্রকাশিত: ০৩:২৬ পিএম, ২২ মার্চ ২০১৯

চীনের হুবেই প্রদেশে এক ব্যক্তি গাড়ি দিয়ে পথচারীদের ওপর হামলা করেছে। শুক্রবারের ওই গাড়ি হামলার ঘটনায় ছয়জন নিহত ও আটজন আহত হয়েছেন। হামলাকারীকে গুলি করে হত্যা করেছে পুলিশ। চীনের রাষ্ট্রীয় দৈনিক চায়না ডেইলির প্রতিবেদনে এমন তথ্য জানানো হয়েছে।

হুবেই প্রদেশের জাওয়াং শহরের গভর্নর এক অনলাইন বিবৃতিতে জানিয়েছেন, অভিযুক্ত হামলাকারী হলেন ৪৪ বছর বয়সী চুই লিডং। পথচারীদের ওপর গাড়ি হামলার আগে তিনি বাড়িতে তার স্ত্রী ও মেয়েকে আহত করেন। হামলার তদন্ত শুরু হয়েছে। আহতদের চিকিৎসা দেয়া হচ্ছে বলেও জানান তিনি।

সাংহাইভিত্তিক নিউজ আউটলেট দ্য পেপারে হামলার একটি ভিডিও প্রকাশিত হয়েছে। ভিডিওতে দেখা যাচ্ছে, কম্বলে মোড়ানো একটি মরদেহ রাস্তার পাশে পড়ে আছে। একদল মানুষ আহত ব্যক্তিদের স্ট্রেচারে করে নিয়ে যাচ্ছেন। সাম্প্রতিক মাসগুলোতে চীনে এমন বেশ কয়েকটি ঘটনা ঘটলো।

গত বছরের সেপ্টেম্বরে চীনের হুনান প্রদেশের হেংদং অঞ্চলে এমন একটি ঘটনা ঘটে। এক ব্যক্তি শহরের একটি জনবহুল রাস্তায় পথচারীদের ওপর গাড়ি হামলা চালান। হামলায় ১১ জন নিহত ও আরও অনেকে আহত হন। হামলাকারী ৪০ বছর বয়সী এক ব্যক্তিকে আটক করে পুলিশ।

তাছাড়া গত বছরের নভেম্বরের শেষদিকে লিওয়ানিং প্রদেশেও একই রকম একটি হামলার ঘটনা ঘটে। শিশুরা রাস্তা পার হওয়ার সময় এক ব্যক্তি তাদের ওপর গাড়ি চালিয়ে দিলে পাঁচজন নিহত ও অন্তত ১৯ জন আহত হয় সেই হামলায়।

এসএ/এমকেএইচ