ভোটারদের ধন্যবাদ দিতে বারানসিতে মোদি

আন্তর্জাতিক ডেস্ক
আন্তর্জাতিক ডেস্ক আন্তর্জাতিক ডেস্ক
প্রকাশিত: ০৪:০২ পিএম, ২৭ মে ২০১৯

ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি হিন্দু ধর্মাবলম্বীদের তীর্থ হিসেবে পরিচিত উত্তর প্রদেশের বারানসি শহরে গেছেন। সম্প্রতি শেষ হওয়া লোকসভা নির্বাচনে তার নেতৃত্বাধীন বিজেপি জোটকে বিপুল ভোটে জয়ী করে ফের ভারতের ক্ষমতায় বসানোর জন্য তিনি সেখানকার ভোটারদের ধন্যবাদ জানাবেন। নিজ রাজ্য গুজরাট ছাড়াও মোদি বারানসি লোকসভা আসন থেকে প্রায় ৫ লাখ ভোটের ব্যবধানে জয়ী হয়েছেন।

বিবিসির প্রতিবেদনে জানানো হয়েছে, নরেন্দ্র মোদি বারানসিতে পৌঁছালে উত্তরপ্রদেশের গভর্নর রাম নায়েক বারানসিতে স্বাগত জানান। সদ্যসমাপ্ত নির্বাচনে ভারতীয় পার্লামেন্টের নিম্নকক্ষ লোকসভার ৫৪৩ আসনের মধ্যে ৩৫৪ আসনে জয়ী হয়েছে ভারতীয় জনতা পার্টির (বিজেপি) নেতৃত্বাধীন এনডিএ জোট। গত নির্বাচনের মতো এবারও তেমন কোনো প্রতিদ্বন্দ্বিতা করতে পারেনি দেশটির প্রধান বিরোধী দল কংগ্রেস।

ভারতীয় গণমাধ্যমগুলোতে প্রকাশিত ছবি থেকে দেখা যাচ্ছে, সড়কে হাতে হাত রেখে লম্বা লাইন করে মানুষ দাঁড়িয়ে আছে। মোদি গাড়িতে করে সেই রাস্তা ধরে ধীরগতিতে যাচ্ছেন। সবাই তাকে দেখার জন্য উন্মুখ হয়ে আছে। কেউ কাছে আসতে চাইছেন। বিবিসি বলছে, অতিরিক্ত নিরাপত্তাকর্মী মোতায়েনের মাধ্যমে শহরজুড়ে কড়া নিরাপত্তা বলয় তৈরি করা হয়েছে।

মোদি বারানসিতে অবস্থিত ঐতিহাসিক কাশী বিশ্বনাথ মন্দিরে প্রার্থনা করেন। সেখানেই তিনি বিজেপি কর্মী ও সাধারণ মানুষের উদ্দেশে বিশাল এক জনসভায় বক্তৃতা করবেন। আসনটিতে গতবারের চেয়ে মোদি এবার এক লাখরেও বেশি ভোটের ব্যবধানে জয়ী হয়েছেন। বিশাল এই জয়ের জন্য তিনি সবাইকে ধন্যবাদ জানাবেন।

উত্তরপ্রদেশের মোট লোকসভা আসন রয়েছে ৮০টি, যা গোটা ভারতের মধ্যে সর্বোচ্চ। তাছাড়া নেহেরু গান্ধী পরিবারের বাসস্থান এখানে হওয়ায় আগে এখানে কংগ্রেসের পক্ষে ভোট পড়তো বেশি। কিন্তু মোদি গত নির্বাচনে ৭০টির মতো আসনে সেখানে জয়ী হন। এবার তার জোট পেয়েছে ৬২ আসন। এদিকে কংগ্রেস সভাপতি রাহুল গান্ধী তার পৈতৃক আসন হিসেবে পরিচিত আমেথিতে বিজেপির কেন্দ্রীয় মন্ত্রী স্মৃতি ইরানির কছে হেরে গেছেন।

এসএ/এমকেএইচ

আপনার মতামত লিখুন :