এবার কোচবিহারে খুন তৃণমূল কর্মী, অভিযোগ বিজেপির বিরুদ্ধে

আন্তর্জাতিক ডেস্ক
আন্তর্জাতিক ডেস্ক আন্তর্জাতিক ডেস্ক
প্রকাশিত: ১১:০৭ এএম, ০৬ জুন ২০১৯

কলকাতার পর কোচবিহারে প্রাণ গেল তৃণমূল কর্মীর। অভিযোগ গতকাল রাতে আজিজুর রহমান নামে এক তৃণমূল কর্মীকে মারধর করেন আজহার আলি সহ বিজেপির কয়েকজন কর্মী। আর সেই মারধরের জেরেই তার প্রাণ গিয়েছে বলে দাবি তৃণমূলের।

অভিযোগ অস্বীকার করেছেন আজহার। তার দাবি, ব্যক্তিগত আক্রোশের কারণেই আজিজুরের মৃত্যু হয়েছে। স্থানীয় বিজেপি সাংসদ নিশীথ প্রামাণিকেরও দাবি ব্যক্তিগত কারণেই প্রাণ গিয়েছে তৃণমূল কর্মীর। কিন্ত সেটাকে রাজনৈতিক কারণে ব্যবহারের চেষ্টা হচ্ছে। বিজেপির কেউ এই খুনের ঘটনায় জড়িত নয়। এর আগে খোদ কলকাতায় আততায়ীর গুলিতে খুন হন তৃণমূল কাউন্সিলর নির্মল কুণ্ডু।

মদম পৌরসভার ৬ নম্বর ওয়ার্ডের এই কাউন্সিলরকে বাইকে চেপে এসে গুলি করে পালায় আততায়ীরা। গুরুতর আহত অবস্থায় হাসপাতালে নিয়ে যাওয়া হলে চিকিৎসকরা তাকে মৃত বলে ঘোষণা করেন। চিকিৎসকদের অনুমান গুলি লাগার পরেই তার মৃত্যু হয়েছে। কারা কেন তাকে খুন করল তা এখনও স্পষ্ট নয়। এর নেপথ্যে কোনো রাজনৈতিক সমীকরণ আছে কি-না তা স্পষ্ট নয়। ঘটনায় দুজনকে গ্রেফতার করেছে পুলিশ।

এমনিতেই উত্তর চব্বিশ পরগনায় তৃণমূল এবং বিজেপির মধ্যে এলাকা দখলের লড়াই তীব্র হয়েছে। তার সঙ্গে এই ঘটনার কোনও যোগ আছে কি-না তা খতিয়ে দেখা হচ্ছে।

এই উত্তর চব্বিশ পরগনাতেই রাজ্যের প্রথম পৌরসভা দখল করেছে বিজেপি। তাছাড়া এই জেলার ব্যারাকপুর লোকসভা আসন দখল করে চমকে দিয়েছে বিজেপি। প্রায় প্রতিদিনই রাজনৈতিক আক্রমণ প্রতি আক্রমণ চলছে দু-দলের নেতা-নেত্রীদের মধ্যে।

সূত্র : এনডিটিভি

জেএইচ/এমএস

আপনার মতামত লিখুন :