মন্ত্রীদের প্রতিদিন সাড়ে ৯টায় অফিসে আসতে বললেন মোদি

আন্তর্জাতিক ডেস্ক
আন্তর্জাতিক ডেস্ক আন্তর্জাতিক ডেস্ক
প্রকাশিত: ০১:৫৪ পিএম, ১৩ জুন ২০১৯

ভারতের কেন্দ্রীয় মন্ত্রিসভার সদস্যরা কী করতে পারবেন আর কী করতে পারবেন না সে সম্পর্কে তাদের কয়েকটি বিষয় মাথায় রাখতে বলেছেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি। মন্ত্রিসভার প্রথম বৈঠকে এ ব্যাপারে আলোচনা হয়েছে বলে জানিয়েছে এনডিটিভি। সেখানে বলা হয়েছে, সব মন্ত্রীকে নির্দিষ্ট সময় অর্থাৎ প্রতিদিন সকাল সাড়ে ৯টার মধ্যে নিজেদের মন্ত্রণালয়ে আসতে হবে।

বাড়িতে বসে কাজ করার অভ্যাস পরিত্যাগ করার পরামর্শ দিয়েছেন মোদি। পাশাপাশি এবার যারা প্রথমবার মন্ত্রী হয়েছেন তাদের সাহায্য করার কথাও বলেছেন তিনি। সরকারি কাজ কীভাবে করা হয় সে সম্পর্কে প্রথমবার যারা মন্ত্রী হয়েছেন তাদের ধারণা কম। তাই প্রবীণদেরই তাদের সাহায্য করতে হবে বলে উল্লেখ করেছেন তিনি।

পাশাপাশি তিনি বলেছেন, সংশ্লিষ্ট মন্ত্রণালয়ের প্রতিমন্ত্রীদের সঙ্গে সরকারি ফাইল ভাগ করে নিতে। এতে তাদের আগ্রহ বাড়বে এবং আরও ভালো ও দ্রুত কাজ হবে বলে মনে করেন তিনি। একই সঙ্গে দলীয় কর্মীদের সঙ্গে দেখা করার জন্য মন্ত্রীদের একটি করে দিন ধার্য করার কথাও বলেছেন প্রধানমন্ত্রী। সাংসদরা যাতে চাইলেই মন্ত্রীর সঙ্গে সাক্ষাৎ করতে পারেন সেটাও নিশ্চিত করার কথা বলেছেন তিনি।

একটি সূত্র এনডিটিভি কে জানিয়েছে, বৈঠকে মোদি তার মন্ত্রিসভার সদস্যদের বলেছেন, নিয়মিত অফিসে আসুন। অফিসে এসেই কাজ করুন। বাড়িতে থেকে কাজ করার অভ্যাস পরিত্যাগ করুন। প্রধানমন্ত্রী নিজেও প্রতিদিন ভোরে ঘুম থেকে ওঠেন। শরীরচর্চাও করেন তিনি। সে কারণেই তিনি মন্ত্রীদের নির্দিষ্ট সময়ে অফিসে পৌঁছানোর উপর জোর দিয়েছেন।

কোথাও কোনও সমস্যা থাকলে তা দ্রুত মীমাংসা করতে হবে বলেও উল্লেখ করেছেন মোদি। এর পাশাপাশি আগামী পাঁচ বছরের জন্য প্রত্যেকটি মন্ত্রণালয় যেন একটি করে পরিকল্পনা নেয় সে কথাও বলেছেন। এছাড়া সরকারের সময় ১০০ দিন হওয়ার আগেই বেশকিছু গুরুত্বপূর্ণ সিদ্ধান্ত গ্রহণের উপর জোর দিয়েছেন মোদি।

টিটিএন/আরআইপি

আপনার মতামত লিখুন :