কানের ভেতর মাকড়সার বসবাস!

আন্তর্জাতিক ডেস্ক
আন্তর্জাতিক ডেস্ক আন্তর্জাতিক ডেস্ক
প্রকাশিত: ০৯:৩৭ পিএম, ২৪ আগস্ট ২০১৯

ভেবেছিলেন কানে পানি ঢুকেছে। তেমনই অনুভূতি হচ্ছিল তার। গত মঙ্গলবার যখন ঘুম থেকে উঠলেন তখন কানের ভেতর অদ্ভূত শব্দ হচ্ছিল। ধারণা করেছিলেন অ্যালার্জি থেকে হয়তো এমন হচ্ছে। কিন্তু অবশেষে যা জানা গেলে তা শুনে আঁতকে উঠলেন ওই নারী।

ঘটনার শিকার ওই নারী যুক্তরাষ্ট্রের মিসৌরি অঙ্গরাজ্যের বাসিন্দা। তার নাম সুসি টোরেস। কয়েক দিন ধরে তার বাঁ কানে অস্বস্তি হচ্ছিল। ভেবেছিলেন সামান্য পানি ঢুকেছে হয়তো তাই শুনতেও কিছুটা অসুবিধা হচ্ছিল। কিন্তু সমস্যা না কমায় চিকিত্সকের পরামর্শ নিতে যান।

এক চিকিৎসক তার কান পরীক্ষা করে ভয়ে পালিয়ে যান। ডেকে আনেন আর এক সহকর্মীকে। প্রথমে তিনি ভেবেছিলেন, কানের ভেতর হয়তো ছারপোকা ছিল। নিজেকে শান্ত রাখার চেষ্টা করেন সুসি। কিন্তু পরে জানা যায়, ছারপোকা নয় কানের ভেতরে বিষাক্ত মাকড়সা।

চিকিৎসকার তাকে জানান, কান থেকে একটি বিষাক্ত মাকড়সা বের করা হয়েছে। মাকড়সাগুলো কামড়ালে পেশির যন্ত্রণা এবং শ্বাসকষ্ট হয়। মতো সমস্যা তৈরি হয়। মাকড়সাগুলো আক্রমণাত্মক স্বভাবের না হওয়ায় তাকে কামড় দেয়নি।

কানের মধ্যে ছারপোকা বা অন্য কিছু ঢুকে পড়লে হাল্কা গরম তেল দিয়ে কীটপতঙ্গগুলোকে বের করে আনা উচিত বলে ওই নারীকে সতর্ক করে চিকিৎসকরা। সুসি জানিয়েছেন, তিনি এখন কানে তুলা গুঁজে ঘুমান, যাতে মাকড়সা বা ছারপোকা ঢুকতে না পারে।

এসএ/এমকেএইচ