চেন্নাই থেকে জেএমবি সদস্য গ্রেফতার

আন্তর্জাতিক ডেস্ক
আন্তর্জাতিক ডেস্ক আন্তর্জাতিক ডেস্ক
প্রকাশিত: ০৪:০৫ পিএম, ১০ সেপ্টেম্বর ২০১৯

দক্ষিণ ভারতের তামিলনাডু রাজ্যের রাজধানী চেন্নাই থেকে জামায়াতুল মুজাহেদীন বাংলাদেশের (জেএমবি) এক সদস্যকে গ্রেফতার করেছে কলকাতা পুলিশের বিশেষ টাস্কফোর্স এসটিএফ। মঙ্গলবার তাকে আটক করা হয় বলে ঊর্ধ্বতন এক পুলিশ কর্মকর্তার বরাতে জানিয়েছে এনডিটিভি।

এনডিটিভির অনলাইন প্রতিবেদনে জানানো হয়েছে, গ্রেফতার ৩৫ বছর বয়সী ওই জঙ্গি সদস্যের নাম আসাদুল্লাহ শেখ ওরফে রাজা। তিনি পশ্চিমবঙ্গের পূর্ব বর্ধমান জেলার বাসিন্দা। চেন্নাইয়ের নিলানগারাই নামক এলাকার গোপন আস্তানা থেকে তাকে গ্রেফতার করা হয়।

পুলিশের ঊর্ধ্বতন ওই কর্মকর্তা বলেন, ‘আমাদের কাছে খবর ছিল যে রাজা চেন্নাইয়ে আত্মগোপনে আছে। আমাদের কর্মকর্তারা তার গোপন আস্তানায় অভিযান চালিয়ে তাকে গ্রেফতার করেছে। তিনি সেখানে একটি ভাড়া বাড়িতে থাকতেন। রাজা জেএমবির একজন সক্রিয় সদস্য।’

আসাদুল্লাহ শেখ ওরফে রাজাকে গ্রেফতারের সময় তার কাছ তেকে বেশ কিছু কাগজপত্র ও একটি মোবাইল ফোন জব্দ করা হয়েছে। জেএমবির সক্রিয় সদস্য রাজার বিরুদ্ধে ভারতীয় দণ্ডবিধির আওতায় বেশ কয়েকটি অভিযোগ আনা হয়েছে বলে জানিয়েছে এসটিএফ।

এসটিএফ-এর কর্মকর্তারা জানিয়েছেন রাজাকে চেন্নাইয়ের আলান্দুর আদালতে তোলার আগে রিমান্ড আবেদন করা হবে। প্রসঙ্গত, এ নিয়ে গত মাসের শেষ সপ্তাহ থেকে কলকাতা পুলিশের বিশেষ টাস্কফোর্স (এসটিএফ) পাঁচজন জেএমবি সদস্যকে গ্রেফতার করলো।

এসএ/এমএস