কংগ্রেস ছাড়লেন অভিনেত্রী উর্মিলা

আন্তর্জাতিক ডেস্ক
আন্তর্জাতিক ডেস্ক আন্তর্জাতিক ডেস্ক
প্রকাশিত: ০৪:৩৩ এএম, ১১ সেপ্টেম্বর ২০১৯

রাজনীতিতে নাম লিখিয়ে বেশ আলোচনায় ছিলেন বলিউড অভিনেত্রী উর্মিলা মাতন্ডকর। কংগ্রেসের হয়ে নির্বাচনও করেছিলেন। কিন্তু এবার অভিযোগ তুলে ছাড়লেন কংগ্রেস। মহারাষ্ট্রে আর কিছুদিন পরেই বিধানসভা নির্বাচন। তার আগেই অসন্তুষ্ট উর্মিলা দলের মুম্বাই শাখায় তুচ্ছ দলাদলির অভিযোগ তুলে দল ছাড়লেন।

দলের অন্তর্দ্বন্দ্বের কথা তুলে উর্মিলা জানিয়ে দিলেন তিনি দলের তুচ্ছ অন্তর্দ্বন্দ্বে জড়িত থাকতে চান না। তিনি সংবাদ মাধ্যমকে বলেন, ‘‌এটা পরিষ্কার যে মুম্বাই কংগ্রেসের মুখ্য ব্যক্তিরা দলের উন্নতির জন্য সংগঠনে পরিবর্তনে হয় অসমর্থ বা অনিচ্ছুক।’

তিনি আরও বলেন, ‘আমার রাজনৈতিক ও সামাজিক দায়িত্ববোধ থেকে এটা মেনে নিতে পারব না যে মুম্বাই কংগ্রেসে কোনও বড় লক্ষ্যপূরণের চেষ্টা না করে আমাকে তুচ্ছ দলাদলিতে ব্যবহার করা হবে।’

গত লোকসভা নির্বাচনে লড়ে জিততে পারেননি অভিনয় থেকে রাজনীতিতে আসা উর্মিলা। ৪৫ বছরের উর্মিলা মুম্বাই কংগ্রেসের প্রাক্তন সভাপতি মিলিন্দ দেওরাকে লেখা একটি চিঠির সূত্রে ‘নির্লজ্জ বিশ্বাসঘাতকতার’ অভিযোগও তুলেছেন। সেই চিঠির প্রসঙ্গে উর্মিলা জানান, ওই চিঠির গোপনীয়তাকে অগ্রাহ্য করে তা সংবাদমাধ্যমের কাছে ফাঁস করে দেওয়া হয়। এটা তার মতে নির্লজ্জ বিশ্বাসঘাতকতা। উর্মিলা নির্বাচনে হেরে গিয়েছিলেন বিজেপি প্রার্থী বর্ষীয়ান গোপাল শেট্টির কাছে।

রঙ্গিলা (১৯৯৫), জুদাই (১৯৯৭), মস্ত (১৯৯৯) ও আরো বহু সফল ছবির নায়িকা উর্মিলা গত মার্চে রাজনীতিতে আসেন। উর্মিলাকে ওই সময় কংগ্রেসে স্বাগত জানান রাহুল গান্ধি ও বর্ষীয়ান কংগ্রেস নেতা রণদীপ সুরযেওয়ালা। এরপর তাকে উত্তর মুম্বাই লোকসভার প্রার্থী করা হয়।

এমআরএম