কারবালায় বাসে বোমা হামলা, নিহত ১২

আন্তর্জাতিক ডেস্ক
আন্তর্জাতিক ডেস্ক আন্তর্জাতিক ডেস্ক
প্রকাশিত: ০২:৫৫ পিএম, ২১ সেপ্টেম্বর ২০১৯

ইরাকের পবিত্র নগরী কারবালায় একটি বাসে বোমা হামলার ঘটনায় অন্তত ১২ জন নিহত ও আরও বেশ কিছু মানুষ আহত হয়েছেন। দেশটির সংবাদমাধ্যমের বরাতে জানা গেছে, গতকাল শুক্রবার রাতে এই হামলার ঘটনা ঘটে।

বাসের মধ্যে বিস্ফোরক রাখা হয়েছিল। তার মাধ্যমেই হামলা চালানো হয়। স্থানীয় পুলিশ জানিয়েছে, শহরের উত্তর দিক দিয়ে ঢুকে এই সন্ত্রাসী হামলা চালানো হয়েছে। হামলার পর পুরো বাস এবং আশপাশে থাকা কিছু বাহনেও আগুন লাগে।

পুলিশ বলছে, হামলার ঘটনায় আহতদের দ্রুত স্থানীয় হাসপাতালে নিয়ে যাওয়া হয়েছে। তবে এখন পর্যন্ত ওই হামলার দায় কোনো সন্ত্রাসীগোষ্ঠী স্বীকার করেনি। শহরের স্বাস্থ্য কর্তৃপক্ষ বলছে, একটি বাসে বিস্ফোরণের ঘটনায় ১২ জন নিহত ও পাঁচজন আহত হওয়ার খবর পেয়েছে তারা।

সাম্প্রতিক বছরগুলোতে শিয়া মুসলিমদের লক্ষ্য করে এ রকম হামলার ঘটনা খুব একটা হয়নি। বিশেষ করে ২০১৭ সালে সন্ত্রাসীগোষ্ঠী দায়েশ ইরাকের দক্ষিণাঞ্চলীয় ওই এলাকার নিয়ন্ত্রণ হারানোর পর। গোষ্ঠীটির আদিগুরু আল কায়েদা ২০০০ সালের দিকে এরকম হামলা চালাতো।

তবে দায়েশ সন্ত্রাসীগোষ্ঠী নিয়মিত হামলা চালিয়ে আসছে। বিশেষ করে নিরাপত্তাবাহিনীর ওপর হামলা চালায় তারা। সেসব হামলা হয় মূলত দেশটির উত্তরাঞ্চলে। তবে এই হামলা নিয়ে এখনও কিছু জানায়নি সন্ত্রাসীগোষ্ঠীটি।

এসএ/এমকেএইচ