পাঞ্জাব সীমান্তের কাছে পাকিস্তানি ড্রোন

আন্তর্জাতিক ডেস্ক
আন্তর্জাতিক ডেস্ক আন্তর্জাতিক ডেস্ক
প্রকাশিত: ০২:১৬ পিএম, ০৮ অক্টোবর ২০১৯

পাঞ্জাব প্রদেশের এইচকে টাওয়ারের কাছে একটি পাকিস্তানি ড্রোন উড়তে দেখা গেছে। পাঞ্জাবের ফিরোজপুর হুসেনিওয়ালা সীমান্তের চেকপোস্ট সংলগ্ন এলাকায় ওই ড্রোনটি দেখার পরেই নজরদারি বাড়িয়েছে ভারতের সীমান্তরক্ষী বাহিনী বিএসএফ।

মঙ্গলবার বিএসএফের তরফ থেকে জানানো হয়েছে, সোমবার রাতে এইচকে টাওয়ার চেকপোস্ট সংলগ্ন এলাকায় নজরদারি চালাচ্ছিলেন কর্তব্যরত জওয়ানরা। সে সময় মোট পাঁচবার পাকিস্তানের একটি ড্রোনকে আকাশে উড়তে দেখেন তারা।

প্রথমে রাত ১০টার দিকে সীমান্তের ওপারে পাকিস্তানের মাটিতে ড্রোনটিকে উড়তে দেখা যায়। রাত ১০ থেকে ১০টা ৪০ এর মধ্যে মোট চারবার উড়েছে ড্রোনটি। পরে রাত ১২টা ২৫ মিনিটে ফের আকাশে উড়তে উড়তে সীমান্ত পেরিয়ে সোজা ভারতের মাটিতে ঢুকে পড়ে। তখনই বিষয়টি শীর্ষ কর্মকর্তাদের জানান বিএসএফ জওয়ানরা।

মঙ্গলবার সকাল থেকেই ওই এলাকায় বিএসএফ জওয়ান এবং পাঞ্জাব পুলিশের সঙ্গে অভিযান চালাচ্ছে অন্যান্য গোয়েন্দা সংস্থা। বিএসএফের অভিযোগ, ড্রোনের সাহায্যে পাকিস্তানি জঙ্গিরা অস্ত্র পাঠানোর চেষ্টা চালাচ্ছে। সে কারণে ওই এলাকায় তল্লাশি চালানো হচ্ছে। এক সপ্তাহ আগেও দু'টি ড্রোন ব্যবহার করে সীমান্তে অস্ত্র পাচার করা হয়।

টিটিএন/জেআইএম