বুরকিনা ফাসোতে মসজিদে হামলায় নিহত ১৬

আন্তর্জাতিক ডেস্ক
আন্তর্জাতিক ডেস্ক আন্তর্জাতিক ডেস্ক
প্রকাশিত: ০৯:৪১ পিএম, ১২ অক্টোবর ২০১৯

পশ্চিম আফ্রিকার দেশ বুরকিনা ফাসোতে একটি মসজিদে সশস্ত্র হামলায় অন্তত ১৬ জন নিহত ও আরো দু’জন গুরুতর আহত হয়েছেন। স্থানীয় গণমাধ্যমের খবরে বলা হয়েছে, শুক্রবার স্থানীয় সময় সন্ধ্যার দিকে দেশটির ওদালান প্রদেশের সালমোসি গ্রামের মসজিদে এই হামলা হয়েছে।

দেশটির নিরাপত্তাবাহিনীর সূত্রের বরাত দিয়ে ফরাসী বার্তাসংস্থা এএফপি বলছে, বুরকিনা ফাসোর সালমোসি গ্রামের একটি মসজিদে হামলায় কমপক্ষে ১৬ জনের প্রাণহানি ঘটেছে। এছাড়া হামলায় আহত দু’জনের অবস্থা আশঙ্কাজনক।

ওই সূত্র বলছে, স্থানীয় সময় শুক্রবার সন্ধ্যা ৭টা থেকে ৮টার মধ্যে সালমোসি গ্রামের গ্র্যান্ড মসজিদে একদল সশস্ত্র ব্যক্তি হামলা চালিয়েছে। এতে ঘটনাস্থলেই ১৩ জনের প্রাণহানি ঘটে। গুরুতর আহত তিনজন পরে চিকিৎসাধীন অবস্থায় মারা গেছেন।

সালমোসি গ্রামের পাশের শহর গোরম-গোরমের স্থানীয় এক বাসিন্দা মসজিদে হামলার তথ্য নিশ্চিত করেছেন। তিনি বলেছেন, ওই হামলার পর সালমোসি গ্রামের অনেক বাসিন্দা বাড়ি-ঘর ছেড়ে অন্যত্র পালিয়ে গেছেন।

পশ্চিম আফ্রিকার এই দেশটিতে সম্প্রতি সন্ত্রাসী হামলা বৃদ্ধি পেয়েছে। গত মাসের শুরু থেকে এখন পর্যন্ত দেশটিতে সশস্ত্র সংঘর্ষে ৬০ জনের বেশি মানুষের প্রাণহানি ঘটেছে।

এসআইএস/জেআইএম

করোনা ভাইরাসের কারণে বদলে গেছে আমাদের জীবন। আনন্দ-বেদনায়, সংকটে, উৎকণ্ঠায় কাটছে সময়। আপনার সময় কাটছে কিভাবে? লিখতে পারেন জাগো নিউজে। আজই পাঠিয়ে দিন - [email protected]