মালয়েশিয়ার এই সৈনিক কী সাহস দেখালেন!

আন্তর্জাতিক ডেস্ক
আন্তর্জাতিক ডেস্ক আন্তর্জাতিক ডেস্ক
প্রকাশিত: ০৯:১১ এএম, ১৩ অক্টোবর ২০১৯

পৃথিবীতে ভয়াবহ বিষাক্ত যেসব সাপ পাওয়া যায় তার মধ্যে গোখরা অন্যতম। কোনো প্রাণীকে কুপোকাত করার জন্য এই সাপের এক ছোবলই যথেষ্ট। গোখরার বিষ এতটাই মারাত্মক যে মুহূর্তেই সেন্ট্রাল নার্ভাস সিস্টেমকে আক্রান্ত করে দিতে পারে। ফলে নিমেষেই হতে পারে মৃত্যু।

প্রাথমিকভাবে প্রচণ্ড যন্ত্রণা, ভার্টিগো, প্যারালিসিস হয়। তবে ৩০ মিনিটেই মৃত্যু অবশ্যম্ভাবী। তবে এই সব কিছু জানা সত্ত্বেও ভয়কে হার মানিয়েছেন মালয়েশিয়ার এক সৈনিক। কোনো অস্ত্র ছাড়াই ফণা তুলে থাকা সাপকে ধরে নিজের নিয়ন্ত্রণে নেন।

রাস্তার ওপর ফণা তুলে দাঁড়িয়েছিল কিং কোবরা। এতে নিরস্ত্র সৈনিকটি কোনোভাবেই ভয় পাননি। তিনি ধীরে ধীরে সাপটির দিকে এগিয়ে যেতে চান।

১ মিনিটের একটি ভিডিওতে দেখা যায়, রাস্তায় ফণা তুলে মাথা উঁচু করে আছে গোখরা। সৈনিক আস্তে আস্তে তার দিকে এগিয়ে যান। আস্তে আস্তে তার ডানহাত ওপরে তোলেন তারপর আস্তে আস্তে হাতটা নামাতে থাকেন। সেনা হাত যত নিচে নামাতে থাকেন সাপটি তত তার ফণা নিচে নামাতে থাকে। এভাবে একপর্যায়ে সাপটির ফণা মাটি স্পর্শ করে।

সেনার হাত মুভমেন্টে সম্পূর্ণরূপে আটকে যায় সাপটি। বন্ধ হয়ে যায় নড়াচড়া। এরপরেই নিজের নিয়ন্ত্রণে নিয়ে নেন মালয়েশিয়ার এই সেনা।

এসআর/পিআর