মন্ত্রীর গায়ে কালি ছিটালেন ক্ষুব্ধ জনতা

আন্তর্জাতিক ডেস্ক
আন্তর্জাতিক ডেস্ক আন্তর্জাতিক ডেস্ক
প্রকাশিত: ০৭:৩৬ পিএম, ১৫ অক্টোবর ২০১৯

ভারতের পূর্বাঞ্চলীয় রাজ্য বিহারের রাজধানীতে অবস্থিত পাটনা মেডিকেল কলেজে গিয়ে জনতার ক্ষোভের মুখে পড়েছেন দেশটির কেন্দ্রীয় প্রতিমন্ত্রী অশ্বিনী কুমার চৌবে। প্রতিমন্ত্রী চৌবের গায়ে কালি ছিটিয়েছেন ক্ষুব্ধ জনতা। কেন্দ্রে ক্ষমতাসীন বিজেপি সরকার এমন ঘটনায় অস্বস্তিতে পড়েছে।

মঙ্গলবার পাটনা মেডিকেল কলেজে ডেঙ্গু রোগীদের দেখতে গিয়েছিলেন কেন্দ্রীয় স্বাস্থ্য প্রতিমন্ত্রী। সেখান থেকে বের হওয়ার পরই তার গায়ে কালি ছিটিয়ে দেয় দুই ২ যুবক। আকস্মিক ঘটনায় হতবাক হয়ে যান মন্ত্রী চৌবে ও অন্যান্যরা।

ভারতীয় সংবাদ সংস্থা এএনআই বলছে, ঘটনার পর চারপাশে হুড়োহুড়ি পরে যায়। তখন দুই যুবক ঘটনাস্থল ছেড়ে পালিয়ে যায় ‘আক্রমণকারী’ দুই যুবক। জানা গেছে, বিহারে ত্রাণ বণ্টনের জন্য কেন্দ্রীয় সরকারের অবহেলার প্রতিবাদ করতে এমন কাণ্ড ঘটিয়েছে ওই দুই যুবক।

কেন্দ্রীয় মন্ত্রীর গায়ে ও গাড়িতে কালি ছিটানোর ঘটনায় নিন্দা জানিয়েছেন অনেক নেতা। বিহারের মুখ্যমন্ত্রী নীতীশ যাদব ও এনডিএ জোট সরকারের সমালোচনা করছেন অনেকে। ঘটনার পেছনে সাবেক বিধায়ক ও তার দল জন অধিকার পার্টি যুক্ত বলে কিছু সংবাদমাধ্যমে দাবি করা হচ্ছে।

ঘটনার শিকার মন্ত্রী অশ্বিনী চৌবে তার ওপর ‘হামলার’ নিন্দা জানিয়ে বলেন, ‘সাংবাদিক ও সাধারণ মানুষের গায়েও কালি ছিটানো হয়েছে। তারই কিছুটা পড়েছে আমার গায়ে। এটা জনগণ ও গণতন্ত্রের ওপর আঘাত। এর পিছনে রয়েছে সেই কারা জড়িত তা আমার জানা।’

প্রসঙ্গত, সম্প্রতি বিহারে বন্যায় প্রায় একশ মানুষের মৃত্যু হয়। তারই প্রেক্ষিতে গত পাঁচ দিনে পাটনায় দেড় সহস্রাধিক মানুষ ডেঙ্গুতে আক্রান্ত হয়েছেন।

এসএ/এমকেএইচ