পাকিস্তানকে পানি দেবে না ভারত

আন্তর্জাতিক ডেস্ক
আন্তর্জাতিক ডেস্ক আন্তর্জাতিক ডেস্ক
প্রকাশিত: ০৮:৫০ এএম, ১৬ অক্টোবর ২০১৯

পাকিস্তানকে পানি দেওয়া বন্ধ করে দেবে ভারত। হরিয়ানা রাজ্যে বিধানসভার ভোটের প্রচারণায় গিয়ে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি এমন মন্তব্য করেছেন। মোদি বলেন, পাকিস্তানকে পানি না দিয়ে তা হরিয়ানার কৃষকদের দেওয়া হবে।

কংগ্রেসকে আক্রমণ করে প্রধানমন্ত্রী মোদি বলেন, ৭০ বছর ধরে হরিয়ানার কৃষকদের ভাগের পানি চলে গেছে পাকিস্তানে। কিন্তু এবার তা বন্ধ করা হবে। আপনাদের ঘরে পৌঁছাবে পানি। ওই পানি হরিয়ানা ও ভারতের কৃষকদের। আপনাদের জন্য কাজ করে যাচ্ছি আমরা।

ভারতের নদীর পানি পাকিস্তানে যাওয়া বন্ধ করতে ইতোমধ্যেই পরিকল্পনা শুরু করেছে কেন্দ্র। পাকিস্তানকে পানি না দিয়ে সিন্ধুর অতিরিক্ত পানি আটকে রাখা হবে। অতিরিক্ত এই পানি রাভি নদীতে ফেলে স্থানীয় পানির সমস্যা মেটানোর কথা ভাবা হচ্ছে।

কংগ্রেসের ওপর অভিযোগ এনে মোদি বলেন, বিরোধী দল ৩৭০ অনুচ্ছেদ বাতিলের বিষয়ে গুজব ছড়াচ্ছে। তিনি বলেন, পুরো দেশের মানুষ যখন কাশ্মীর থেকে ৩৭০ অনুচ্ছেদ প্রত্যাহারের প্রশংসা করছে তখন কয়েকজন কংগ্রেস নেতা এর বিরোধিতা করে গুজব রটাচ্ছেন। আগামী ২১ অক্টোবর হরিয়ানায় বিধানসভার ভোট অনুষ্ঠিত হবে। ভোট গণনা হবে ২৪ অক্টোবর।

টিটিএন/পিআর

করোনা ভাইরাসের কারণে বদলে গেছে আমাদের জীবন। আনন্দ-বেদনায়, সংকটে, উৎকণ্ঠায় কাটছে সময়। আপনার সময় কাটছে কিভাবে? লিখতে পারেন জাগো নিউজে। আজই পাঠিয়ে দিন - [email protected]