তেলাপোকার মুখে সিগারেট, ভাইরাল ভিডিও

আন্তর্জাতিক ডেস্ক
আন্তর্জাতিক ডেস্ক আন্তর্জাতিক ডেস্ক
প্রকাশিত: ০৮:৫০ এএম, ২১ অক্টোবর ২০১৯

ধূমপায়ীদের কাছে সিগারেট থাকবে-এটা স্বাভাবিক। ইচ্ছে হলে ঠোঁটে রেখে আগুন ধরিয়ে হাওয়ায় ফুঁক ছাড়বেন। অবাক হলেও সত্য কখনও কখনও শিশুকে ধূমপান করতে দেখা যায়। এবার মানুষ বাদে কীটপতঙ্গের কাছে সিগারেটের দেখা মিলল। তবে হাওয়ায় ফুঁক ছাড়তে নয়, তাকে দেখা গেল সিগারেট নিয়ে দিব্যি ঘুরে বেড়াতে। মুখে সিগারেট নিয়ে এদিক ওদিক ঘুরছে একটা তেলাপোকা। সামাজিক যোগাযোগ মাধ্যমে এমন একটি ভিডিও ভাইরাল হয়েছে।

ঘটনাটি যুক্তরাষ্ট্রের নিউইয়র্ক শহরের ম্যানহাটন বরোর সাবওয়ে স্টেশনের। ম্যানহোলের পাশে পড়ে ছিল সিগারেটের টুকরো। সেটাই মুখে নিয়ে ঘুরে বেড়াতে শুরু করল একটা তেলাপোকা। নিউ ইয়র্কের টম ক্রেচমার নামের এক ব্যক্তি সেই ঘটনা মোবাইলবন্দী করেন। তারপর সেই ভিডিও ছেড়ে দেন সোশ্যাল মিডিয়ায়। মুহূর্তেই ভাইরাল হয়ে যায় সেই দৃশ্য।

ইতিমধ্যে ৩৬ লাখের বেশি ইউজার ভিডিওটি দেখেছেন। নিজের টুইটার প্রোফাইল থেকে টম আপলোড করেন ভিডিওটি। ভিডিওটি দেখে আপনারও মনে হতে পারে যেন তেলাপোকা একেবারে মানুষের মতো মুখে সিগারেট নিয়ে এদিক-ওদিক ঘুরছে। তবে এই ভিডিও থেকে আমাদের শিক্ষা নেয়া উচিত। যত্রতত্র ময়লা-আবর্জনা ফেলার বদ অভ্যাস থেকে বিরত থাকার সময় এসেছে। কারণ সিগারেটের টুকরোটি কেউ ফেলে দিয়েছিল বলেই তো তেলাপোকার সংস্পর্শে চলে গেছে এটি। এই দৃশ্যকে মোটেও ভালোভাবে দেখছেন না নেটিজেনরা।

এসআর/পিআর