ট্রাম্পকে মাটিতে ফেলে মুখে পা দিয়ে চেপে ধরলেন তিনি!

আন্তর্জাতিক ডেস্ক
আন্তর্জাতিক ডেস্ক আন্তর্জাতিক ডেস্ক
প্রকাশিত: ০৯:০৩ পিএম, ২১ অক্টোবর ২০১৯

মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্পকে মাটিতে চেপে ধরে মুখে পা তুলে দিয়েছেন এক নারী। ট্রাম্পের গলা-হাত বাঁধা একটি দড়ি দিয়ে। মুখ বিকৃত করে চিৎকার করেছেন মার্কিন প্রেসিডেন্ট। পেছনে দেখা যাচ্ছে হোয়াইট হাউস ও আমেরিকার পতাকা।

পতাকার সঙ্গে সামঞ্জস্য রেখে দড়িটি নীল-সাদা-লাল রঙের। নিউইয়র্কের টাইমস স্কয়ারে লাগানো এমনই একটি বিলবোর্ড ঘিরে বিতর্ক ছড়িয়ে পড়েছে। পোর্টল্যান্ডের একটি পোশাকের সংস্থার বিজ্ঞাপন এটি।

গত ১৫ অক্টোবর ৩০ ফুট লম্বা এই বিলবোর্ডটি লাগানো হয়। নজরে পড়তেই শুরু হয় হইচই। পোশাক সংস্থাটি জানিয়েছে, ‘টাইটেল এক্স পরিবার পরিকল্পনা’ প্রকল্পে বদল আনতে ট্রাম্প যে সিদ্ধান্ত নিয়েছেন তার প্রতিবাদ হিসেবে এই বিজ্ঞাপন বানানো হয়েছে।

trump

ট্রাম্প প্রশাসনের সিদ্ধান্ত অনুযায়ী, গর্ভপাত করালে স্বাস্থ্য পরিষেবায় সরকারি সহায়তা বন্ধ করা হবে। পোশাক সংস্থাটি বলছে, প্রথমে ট্রাম্পের ছবি ব্যবহার করার কথা ভেবেছিল তারা।

পরে অবিকল ট্রাম্পের মতো দেখতে একজনকে বেছে নেয়া হয়। বিজ্ঞাপনের মহিলা এক স্কুল শিক্ষিকা ও প্রাক্তন সেনাকর্মী। ওই বিজ্ঞাপনটি দেয়ার পর তাদের বিক্রি হু-হু করে বেড়েছে। আনন্দবাজার।

এসআইএস/জেআইএম

করোনা ভাইরাসের কারণে বদলে গেছে আমাদের জীবন। আনন্দ-বেদনায়, সংকটে, উৎকণ্ঠায় কাটছে সময়। আপনার সময় কাটছে কিভাবে? লিখতে পারেন জাগো নিউজে। আজই পাঠিয়ে দিন - [email protected]