এরদোয়ান-ট্রাম্পের বৈঠক ১৩ নভেম্বর

আন্তর্জাতিক ডেস্ক
আন্তর্জাতিক ডেস্ক আন্তর্জাতিক ডেস্ক
প্রকাশিত: ০১:৫৩ পিএম, ০৭ নভেম্বর ২০১৯

আগামী সপ্তাহে যুক্তরাষ্ট্রে সফর করবেন তুরস্কের প্রেসিডেন্ট রিসেপ তাইয়্যেপ এরদোয়ান। তুরস্কের প্রেসিডেন্টের কার্যালয় এ তথ্য নিশ্চিত করেছে। দু'দেশের মধ্যে চলমান উত্তেজনার মধ্যেই মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্পের সঙ্গে দেখা করতে যুক্তরাষ্ট্রে যাচ্ছেন এরদোয়ান।

বুধবার ট্রাম্প এবং এরদোয়ানের মধ্যে টেলিফোনে আলাপ হয়েছে। তারা দু'জনে আসন্ন বৈঠকের ব্যাপারে কথা বলেছেন। ওয়াশিংটনে এই দুই নেতা বৈঠক করবেন। তুরস্কের প্রেসিডেন্টের কার্যালয় জানিয়েছে, ওয়াশিংটনে সফরের জন্য এরদোয়ানকে আমন্ত্রণ জানিয়েছেন প্রেসিডেন্ট ট্রাম্প।

এক টুইট বার্তায় এরদোয়ানের তরফ থেকে বলা হয়েছে যে, এরদোয়ানের সঙ্গে খুব ভালো ফোনালাপ হয়েছে। তিনি এরদোয়ানকে আমন্ত্রণ জানানোর জন্য অপেক্ষা করছেন।

ট্রাম্প জানিয়েছেন, এই ফোনালাপে তারা সিরিয়া-তুরস্ক সীমান্ত, সন্ত্রাসবাদ নির্মূল এবং আরও বেশ কিছু বিষয় নিয়ে আলোচনা করেছেন। সে সময় জঙ্গি গোষ্ঠী ইসলামিক স্টেটের (আইএস) প্রয়াত নেতা আবু বকর আল বাগদাদির স্ত্রীকে বন্দি করার বিষয়ে কথা বলেছেন এরদোয়ান।

ট্রাম্প বলেন, আইএসের প্রয়াত নেতা বাগদাদির বোন এবং স্ত্রীকে আটকের বিষয়ে আমাকে জানিয়েছেন প্রেসিডেন্ট এরদোয়ান।

টিটিএন/এমকেএইচ

করোনা ভাইরাসের কারণে বদলে গেছে আমাদের জীবন। আনন্দ-বেদনায়, সংকটে, উৎকণ্ঠায় কাটছে সময়। আপনার সময় কাটছে কিভাবে? লিখতে পারেন জাগো নিউজে। আজই পাঠিয়ে দিন - [email protected]