ইয়েমেনে ক্ষেপণাস্ত্র-ড্রোন হামলা

আন্তর্জাতিক ডেস্ক
আন্তর্জাতিক ডেস্ক আন্তর্জাতিক ডেস্ক
প্রকাশিত: ০৩:৩৩ পিএম, ০৭ নভেম্বর ২০১৯

ইয়েমেনে হুথি বিদ্রোহীদের ক্ষেপণাস্ত্র ও ড্রোন হামলার ঘটনায় কমপক্ষে আটজন নিহত হয়েছে। এদের মধ্যে তিনজনই বেসামরিক নাগরিক। সেনা কর্মকর্তারা জানিয়েছেন, সরকারি বাহিনীকে লক্ষ্য করে চালানো হামলায় বড় ধরনের অগ্নিকাণ্ডের সূত্রপাত হয়।

ইয়েমেনের পশ্চিমাঞ্চলীয় উপকূলে সরকারি বাহিনীর মুখপাত্র ওয়াদাহ দোবিশ এপিকে বলেন, ইরান সমর্থিত হুথি বিদ্রোহীরা কমপক্ষে চারবার মিসাইল নিক্ষেপ করেছে। বুধবার ওই হামলা চালানো হয়। আল মাখা বন্দর শহরে জোট বাহিনীর গুদাম লক্ষ্য করে ওই হামলা চালানো হয়।

তিনি বলেন,তাদের প্রতিরক্ষা বাহিনী কমপক্ষে তিনটি ক্ষেপণাস্ত্র প্রতিহত করেছে। দোবিশ আরও জানিয়েছেন, হুথিরা কমপক্ষে আরও তিনটি ড্রোন দিয়ে হামলা চালিয়েছে। এতে ভয়াবহ বিস্ফোরণ ঘটেছে এবং বেসামরিক এলাকায় আগুন ছড়িয়ে পড়েছে।

কর্মকর্তারা জানিয়েছেন, কমপক্ষে ১২ জন আহত হয়েছেন। এদের বেশিরভাগই যোদ্ধা। ২০১৪ সাল থেকে ইয়েমেনে সহিংসতা চলছে। ২০১৫ সালে ইয়েমেন সরকারের সঙ্গে জোট গঠন করে লড়াই শরু করে সৌদি নেতৃত্বাধীন সামরিক জোট। দেশটিতে কয়েক বছরের সহিংসতায় এক লাখের বেশি মানুষ প্রাণ হারিয়েছে। এদের মধ্যে কয়েক হাজারই বেসামরিক নাগরিক। এছাড়া আরও কয়েক লাখ মানুষ বাস্তুহারা হয়ে পড়েছে।

টিটিএন/এমকেএইচ