ভালো পারফরম্যান্সের পুরস্কার, কর্মীদের পা ধুইয়ে দিলেন অফিসের বস

আন্তর্জাতিক ডেস্ক
আন্তর্জাতিক ডেস্ক আন্তর্জাতিক ডেস্ক
প্রকাশিত: ০৪:০৩ পিএম, ১০ নভেম্বর ২০১৯

সবাই চান কাজের মর্যাদা পেতে। ভালো কাজ করার প্রতিদান হিসাবে অফিসের শীর্ষ কর্মকর্তাদের প্রশংসা কাজের উৎসাহও বাড়িয়ে দেয়। ভালোপারফর্ম করা কর্মীদের মর্যাদা দিতে চীনের একটি বেসরকারি কোম্পানির বস যা করলেন; তা নিয়েই আলোচনায় মেতেছে নেট দুনিয়া।

চীনের শানডং প্রদেশের জিনান শহরে গত ২ নভেম্বর ছিল একটি প্রসাধনী সংস্থার বার্ষিক অনুষ্ঠান। সেখানেই সারা বছর ভালো পারফর্ম করার পুরস্কার হিসাবে কর্মীদের পা ধুইয়ে দিয়েছেন ওই কোম্পানির পরিচালক ও জ্যেষ্ঠ নির্বাহী কর্মকর্তা।

এ ঘটনার একটি ভিডিও ছড়িয়ে পড়েছিল চীনের সোশ্যাল মিডিয়া প্ল্যাটফর্ম উইবোতে। তার পরই ভাইরাল হয়েছে সেটি। ভাইরাল হতেই বিষয়টি নিয়ে আলোচনা শুরু হয়েছে নেট দুনিয়ায়।

সেই ভিডিওতে দেখা যাচ্ছে, ওই প্রসাধনী সংস্থার আটজন কর্মী চেয়ারে বসে আছেন। পরিশ্রমী ওই কর্মীদের দিকে এগিয়ে এলেন সংস্থার দুই শীর্ষ কর্মকর্তা। তারপর এক এক করে প্রত্যেকের জুতা মোজা খুলে পা ধুইয়ে দিতে লাগলেন।

সামাজিক যোগাযোগমাধ্যমে অনেকেই এই উদ্যোগের প্রশংসা করলেও কটাক্ষও করেছেন কেউ কেউ।তাদের বক্তব্য, পা ধুইয়ে দেয়ার চেয়ে বেতন বাড়ালে তা আরও বেশি বাস্তবসম্মত হতো। আনন্দবাজার।

এসআইএস/পিআর

করোনা ভাইরাসের কারণে বদলে গেছে আমাদের জীবন। আনন্দ-বেদনায়, সংকটে, উৎকণ্ঠায় কাটছে সময়। আপনার সময় কাটছে কিভাবে? লিখতে পারেন জাগো নিউজে। আজই পাঠিয়ে দিন - [email protected]