ওমানে গর্তে ডুবে প্রাণ গেল ৬ প্রবাসী নির্মাণ শ্রমিকের

আন্তর্জাতিক ডেস্ক
আন্তর্জাতিক ডেস্ক আন্তর্জাতিক ডেস্ক
প্রকাশিত: ০৬:১৫ পিএম, ১২ নভেম্বর ২০১৯

ওমানে ছয়জন প্রবাসী নির্মাণ শ্রমিক নিহত হয়েছেন। তারা সবাই মাটির নিচে একটি পাইপলাইন প্রকল্পে কাজ করছিলেন। ভারী বৃষ্টির কারণে পাইপলাইন বসানোর জন্য খোড়া গর্তে পানি ঢুকে সেখানেই তারা মৃত্যুবরণ করেন। দেশটির দৈনিক টাইমস অব ওমানের এক প্রতিবেদনে এ খবর জানানো হয়েছে।

ভারতীয় টেলিভিশন এনডিটিভি দেশটিতে অবস্থিত তাদেরর দূতাবাসের বরাতে এক প্রতিবেদনে জানিয়েছে, ওমানের রাজধানী মাসকাটের সাইব নামক এলাকায় স্থানীয় সময় রোববার এই দুর্ঘটনা ঘটে। নিহত এসব প্রবাসী শ্রমিক সম্ভবত ভারতীয় নাগরিক বলে জানিয়েছে তারা।

ওমানের ভারতীয় দূতাবাস এক টুইটার বার্তায় জানিয়েছে, ছয়জন শ্রমিক মৃত্যুর ঘটনা জেনে আমরা গভীরভাবে মর্মাহত। ধারণা করা হচ্ছে, নিহত এসব শ্রমিকরা ভারতীয় নাগরিক। ভারী বৃষ্টির কারণে গত নভেম্বর এই দুর্ঘটনাটি ঘটেছে ওমানের রাজধানী মাসকাটে।’

ভারতীয় দূতাবাস আরও জানিয়েছে, ওমানের সরকারি কর্মকর্তাদের সঙ্গে তারা দুর্ঘটনার পর থেকে যোগাযোগ চালিয়ে যাচ্ছে। দুর্ঘটনাটি আসলে কেন ঘটলো এবং যারা নিহত হয়েছেন তারা প্রকৃতই ভারতীয় নাগরিক কিনা তা জানার চেষ্টা চালিয়ে যাচ্ছে দূতাবাস কর্তৃপক্ষ।’

অবশ্য পরে অপর এক টুইটে দূতাবাস আরও জানিয়েছে, ‘দুর্ঘটনায় নিহতদের পরিবারের জন্য আমরা আমাদের গভীর সমবেদনা জানাচ্ছি। যেকোনো ধরনের সহযোগিতার জন্য আমরা সর্বদা প্রস্তুত রয়েছে। দৈনিক মাসকাট জানিয়েছে নিহতদের মরদেহের খোঁজে ১২ ঘণ্টার একটি উদ্ধার অভিযানপরিচালিত হয়।

তবে কি কারণে এসব প্রবাসী শ্রমিকের মৃত্যু হলো তা এখনো নিশ্চিত হওয়া যায়নি। স্থানীয় সংবাদমাধ্যমগুলোর প্রতিবেদনে জানানো হয়েছে, মাটির নিচে ১৪ ফুট গভীর একটি গর্তে পানির লাইন বসানোর কাজ করার সময় এসব শ্রমিকের মৃত্যু হয়েছে।

উদ্ধার অভিযানের ভিডিও

এসএ/এমকেএইচ