মাথায় লেজ নিয়ে জন্মেছে কুকুরছানাটি!

আন্তর্জাতিক ডেস্ক
আন্তর্জাতিক ডেস্ক আন্তর্জাতিক ডেস্ক
প্রকাশিত: ০২:৫১ পিএম, ১৪ নভেম্বর ২০১৯

যুক্তরাষ্ট্রের মিসৌরি অঙ্গরাজ্যের একটি রাস্তা থেকে সম্প্রতি একটি কুকুর ছানাকে উদ্ধার করা হয়েছে। ছানাটির বয়স ১০ সপ্তাহ। তবে অন্য কুকুরছানাদের থেকে ওই ছানাটি কিছুটা ভিন্ন। কারণ তার মাথায় রয়েছে অতিরিক্ত একটি লেজ।

স্থানীয় গণমাধ্যমের বরাতে আনন্দবাজার বলছে, নারহোয়েল নামে এক প্রজাতির তিমি মাছ আছে, যাদের মাথার কাছে লম্বা দাঁত থাকে। সেই তিমির নাম থেকেই ওই কুকুরছানার নাম দেয়া হয়েছে নারহোয়েল। মাথায় লেজওয়ালা কুকুরছানার ছবি নেটদুনিয়ায় ছড়িয়ে পড়তেই ভাইরাল হয়েছে।

মিসৌরির গ্রামাঞ্চল এলাকায় একটি কুকুরের পিছন পিছন ঘুরতে দেখেন ম্যাকস মিশন নামের একটি স্বেচ্ছাসেবী সংস্থার একজন। দেখার পর তিনি কুকুরছানাটিকে সেখান থেকে উদ্ধার করে নিয়ে যান গত শনিবার। কুকুরছানাটি এখন ম্যাকস মিশনের কাছে আছে।

নারহোয়েলকে নিয়ে ম্যাকস মিশনের রচেলে স্টিফেন এক সংবাদ সংস্থাকে বলেছেন, ‘তার (কুকুরছানা) এ নিয়ে কোনো অস্বস্তি চোখে পড়লো না। সে আসলে বুঝতে পারছে না তার এই বিশেষত্ব। দিব্যি খেলে বেড়াচ্ছে। ভিডিওতে দেখা যাচ্ছে, মিশনের এক কর্মীর সঙ্গে খোশমেজাজে খেলে বেড়াচ্ছে নারহোয়েল।

উদ্ধারের পর একটি পশু ক্লিনিকে নারহোয়েলের শারীরিক পরীক্ষাও করা হয়েছে। চিকিৎসক জানিয়েছেন, ‘এটা নারহোয়েলের জন্মগত ত্রুটি। এটা বাদ দেয়ার কোনো প্রয়োজন নেই। ১৬ বছরের অভিজ্ঞতায় এই ঘটনা প্রথমর বলেও এক সংবাদমাধ্যমকে জানিয়েছেন ওই চিকিৎসক।

এসএ/এমকেএইচ