ইউনিফর্ম না পরে আসায় শিক্ষার্থীদের নগ্ন করে ক্লাস করাল শিক্ষক

আন্তর্জাতিক ডেস্ক
আন্তর্জাতিক ডেস্ক আন্তর্জাতিক ডেস্ক
প্রকাশিত: ০৪:৫৩ পিএম, ১৯ নভেম্বর ২০১৯

স্কুলের ইউনিফর্ম পড়ে না আসায় শিক্ষার্থীদের প্যান্ট খুলিয়ে নগ্ন করে ক্লাস করানোর অভিযোগ উঠেছে ভারতের পশ্চিমবঙ্গের একটি বেসরকারি ইংরেজি মাধ্যম স্কুল কর্তৃপক্ষের বিরুদ্ধে। শিক্ষার্থীরা বলছেন, শুধু তাই নয়; নগ্ন অবস্থাতেই বাড়ি পাঠানো হয় তাদের।

এ ঘটনার জেরে পশ্চিমবঙ্গের বীরভূমের বোলপুরের ওই স্কুলের অধ্যক্ষকে অপসারণের দাবিতে বিক্ষোভ করেছেন অভিভাবকরা।

ভারতীয় সংবাদমাধ্যম জিনিউজ বলছে, বোলপুরের একটি ইংরেজি মাধ্যম স্কুলে সোমবার এ ঘটনা ঘটে। শিক্ষার্থীদের অভিযোগ, প্রথম শ্রেণি থেকে চতুর্থ শ্রেণি পর্যন্ত প্রায় ৩০ জন শিক্ষার্থীকে নগ্ন করে ক্লাস করানো হয়। সারাদিন নগ্ন অবস্থাতেই স্কুলে ক্লাস করে তারা। পরে সেভাবেই বাড়ি পাঠিয়ে দেয়া হয় তাদের।

স্কুল কর্তৃপক্ষ বলছে, ওই শিক্ষার্থীরা স্কুলের নির্ধারিত পোশাক পরে আসেনি। ভুল পোষাক পরে এসেছিল। ক্ষুদে শিক্ষার্থীদের এভাবে হেনস্থার ঘটনা জানাজানি হওয়ার পর স্কুল চত্বরে জমায়েত হয়ে বিক্ষোভ করেছেন অভিভাবকরা।

এ ঘটনার পর সোমবার শান্তিনিকেতন থানায় লিখিত অভিযোগ দায়ের করেছেন শিক্ষার্থীদের অভিভাবকরা। পরে বিষয়টি মীমাংসা করতে শান্তিনিকেতন থানায় গিয়ে অভিভাবকদের কাছে ক্ষমা চান ওই স্কুলের অধ্যক্ষ।

কিন্তু অধ্যক্ষ ক্ষমতা চাইলেও মঙ্গলবার সকাল থেকে ফের স্কুলে বিক্ষোভ দেখাতে থাকেন অভিভাবকরা। এ ঘটনার জন্য অধ্যক্ষকে অপসারণের দাবি জানান তারা।

এসআইএস/জেআইএম