জাকির নায়েকের চেয়েও বিপজ্জনক আসাদউদ্দিন : তসলিমা

আন্তর্জাতিক ডেস্ক
আন্তর্জাতিক ডেস্ক আন্তর্জাতিক ডেস্ক
প্রকাশিত: ০৮:৫৯ এএম, ২২ নভেম্বর ২০১৯

ভারত, বাংলাদেশ, মালয়েশিয়া -তিন দেশেই ধর্মপ্রচারক জাকির নায়েককে নিয়ে জলঘোলা কম হয়নি। অনেকের কাছে জাকির নায়েক স্রেফ ইসলাম প্রচারক হলেও বহু মানুষের কাছে পিস টিভির প্রতিষ্ঠাতা ভারতের নাগরিক জাকির নায়েক একটি বিপজ্জনক নাম।

প্রখ্যাত নারীবাদী লেখিকা তসলিমা নাসরিন এক টুইটে সম্প্রতি লিখেছেন, আমি মনে করি, জাকির নায়েকের চেয়েও আসাদউদ্দিন ওয়াইসি বিপজ্জনক।

আসাদউদ্দিন ওয়াইসি হলেন ভারতের ভারতের একজন মুসলিম নেতা এবং এমপি। তসলিমার এই টুইটের দিন কয়েক আগে ওয়াইসি এক টুইটে হইচই শুরু হয়েছিল বাবরি মসজিদ ইস্যুতে। ওয়াইসি লিখেছিলেন- ‘আই ওয়ান্ট মাই মস্ক ব্যাক’ অর্থাৎ ‘আমি আমার মসজিদ ফেরত চাই।’ এই টুইট পরে হ্যাশট্যাগেও পরিণত হয়।

তসলিমা নাসরিন টুইটারে আরও লেখেন, জাকির নায়েক মৌলবাদের জন্য ধর্মকে ব্যবহার করেন। আর আসাদউদ্দিন ওয়াইসি ধর্মকে ব্যবহার করেন রাজনীতির জন্য। আমরা মৌলবাদীদের শত্রু হিসাবে স্বীকৃতি দেই কিন্তু ধর্মীয় রাজনীতিবিদদের শত্রু হিসাবে স্বীকৃতি দেই না কারণ তারা ধর্মশাসন প্রতিষ্ঠা করতে গণতন্ত্রকে ব্যবহার করেন।

এনএফ/পিআর

করোনা ভাইরাসের কারণে বদলে গেছে আমাদের জীবন। আনন্দ-বেদনায়, সংকটে, উৎকণ্ঠায় কাটছে সময়। আপনার সময় কাটছে কিভাবে? লিখতে পারেন জাগো নিউজে। আজই পাঠিয়ে দিন - [email protected]