বিয়ে করতে যাওয়ার পথে অনশনে বর

আন্তর্জাতিক ডেস্ক
আন্তর্জাতিক ডেস্ক আন্তর্জাতিক ডেস্ক
প্রকাশিত: ০২:৫৪ পিএম, ০৪ ডিসেম্বর ২০১৯

বিয়ে করতে গিয়ে বরের অস্বাভাবিক আচরণে বিয়ে ভেঙে যাওয়ার অসংখ্য নজির মানুষের সামনে অহরহই আসছে। তবে এবার ভারতের উত্তরপ্রদেশের মোহাবা জেলায় বিয়ে করতে যাওয়ার সময় পথে ‘অস্বাভাবিক আচরণ’ করলেন এক বর। আর তাতে বিয়ে ভেঙে যাওয়া তো দূরের কথা উল্টো প্রশংসায় ভাসছেন ওই বর।

রোববার সেজেগুজে ঘোড়ায় চেপে বিয়ে করতে যাচ্ছিলেন নারায়ণ সিংহ (ছদ্মনাম) নামের এক যুবক। পথে এক জায়গায় দেখেন কিছু মানুষ মঞ্চ তৈরি করে আন্দোলন করছেন। বিষয়টি কী জানতে চান পাত্র। বরযাত্রীদের একজন জানান, মোহাবা জেলায় মেডিকেল কলেজের দাবিতে গত ১০ দিন ধরে তারা অনির্দিষ্টকালের জন্য অনশন করছেন।

প্রায় দু’সপ্তাহ ধরে উত্তরপ্রদেশের মাহোবা জেলায় মেডিকেল কলেজের দাবিতে ওই যুবকরা আন্দোলন করেছেন। তারা ঘোষণা দিয়েছেন, যতদিন মেডিকেল কলেজ তৈরির ব্যবস্থা নেয়া না হবে; ততদিন তারা আন্দোলন চালিয়ে যাবেন।

আন্দোলনের কথা জানতে পেরে নারায়ণ সিংহ সোজা আন্দোলন মঞ্চে চলে যান। তাদের সঙ্গে কিছুক্ষণ বসেন সেখানে। মেডিকেল কলেজের দাবিতে আন্দোলনকে তিনি সমর্থন করেন বলেও জানান।

অনশন মঞ্চে কিছুক্ষণ থাকার পর ফের বরযাত্রীদের সঙ্গে বিয়ে বাড়ির উদ্দেশে রওয়ানা দেন। ঠিক সময়ে মণ্ডপে পৌঁছে বিয়ে করেন। নারায়ণ সিংহের এই কাজ সোশ্যাল মিডিয়ায় ছড়িয়ে পড়তেই প্রশংসায় ভরিয়ে দিয়েছেন নেটিজেনরা। আনন্দবাজার।

এসআইএস/এমকেএইচ