কয়টা টাকার জন্য সন্তান বিক্রি করলেন মা!

আন্তর্জাতিক ডেস্ক
আন্তর্জাতিক ডেস্ক আন্তর্জাতিক ডেস্ক
প্রকাশিত: ০৬:৫২ পিএম, ০৪ ডিসেম্বর ২০১৯

যুক্তরাষ্ট্রের কেন্টাকি অঙ্গরাজ্যের এক মা মাত্র ২ হাজার ডলারের বিনিময়ে তার ছোট্ট শিশুকে বিক্রি করে দিয়েছেন বলে অভিযোগ উঠেছে। কেন্টাকির বোলিং গ্রিন নামক এলাকার পার্কার বেনেট কারি এলিমেন্টারি স্কুল কর্তৃপক্ষ অভিযোগ দিলে ওই মাসহ যাদের কাছে শিশুটি বিক্রি করা হয়েছিল তাদেরও গ্রেফতার করেছে দেশটির পুলিশ।

মার্কিন সংবাদমাধ্যম সিএনএন-এর এক অনলাইন প্রতিবেদনে পুলিশের বরাতে জানানো হয়েছে, ওই মায়ের নাম ডমিঙ্গো পেরেজ। তার বয়স ৩১ বছর। প্রতিবেদেন বলা হচ্ছে, মা তার ছোট্ট শিশুটিকে স্কুল থেকে তুলে নিয়ে কিছু ডলারের বিনিময়ে অপর এক দম্পতির হাতে তুলে দেন।

তবে গ্রেফতার হওয়ার পর সন্তান বিক্রির অভিযোগে অভিযুক্ত ডোমিঙ্গো পেরেজ দুই ধরনের বিবৃতি দিয়েছেন পুলিশের কাছে। তবে পুলিশ এখন বলছে, প্রথমে দুরকম বললেও তিনি পরে এক দম্পতির কাছে তার সন্তান বিক্রির কথা স্বীকার করেছেন। তবে শিশুটি ছেলে না মেয়ে তা এখনো নিশ্চিত হতে পারেনি কর্তৃপক্ষ।

যে দম্পতির কাছে শিশুটিকে অর্থের বিনিময়ে হস্তান্তর করা হয় তাদের একজন হলেন ৩৭ বছর বয়সী ক্যাটারিনা জোসে ফিলিপ এবং ৪৫ বছর বয়সী তার স্বামী জোসে ম্যানুয়েল প্যাসকাল। তারা গোয়েন্দাদের কাছে স্বীকার করেছেন যে শিশুটিকে পাওয়ার জন্য অভিযুক্ত মা’কে তারা ২ হাজার ডলার দেন।

ঘটনার সত্যতা পাওয়ার পর অভিযুক্ত মা ও তার শিশু সন্তান কেনার জন্য ফিলিপ ও প্যাসকাল নামের ওই দম্পতিকে গ্রেফতার করা হয়েছে। তাদের বিরুদ্ধে অভিযোগ যে, তারা গত মঙ্গলবার অর্থের বিনিময়ে একটা শিশুর বেচাকেনার সঙ্গে যুক্ত। পুলিশ ও কারাগারের নথিতে এমনটাই উল্লেখ রয়েছে।

তবে এটা এখনো স্পষ্ট নয় যে শিশু বিক্রির অভিযোগে গ্রেফতার ওই তিনজনকে কোনো অ্যাটর্নির কাছে হস্তান্তর করা হয়েছে কিনা। পুলিশ বলছে, ডমিঙ্গো পেরেজের আরও চারটি সন্তান রয়েছে। নিরাপত্তার কথা ভেবে তাদেরকে পুলিশের সুরক্ষিত কাস্টডিতে নেয়া হয়েছে।

এসএ/পিআর