মেক্সিকোর প্রেসিডেন্ট প্রাসাদের পাশে গোলাগুলি, নিহত ৪

আন্তর্জাতিক ডেস্ক
আন্তর্জাতিক ডেস্ক আন্তর্জাতিক ডেস্ক
প্রকাশিত: ০৬:১১ পিএম, ০৮ ডিসেম্বর ২০১৯

উত্তর আমেরিকার দেশ মেক্সিকোর প্রেসিডেন্টের বাসভবনের কাছে গোলাগুলির ঘটনা ঘটেছে। প্রেসিডেন্ট প্রাসাদ থেকে মাত্র কয়েক গজ দূরের এই গোলাগুলির ঘটনায় অন্তত চারজন নিহত ও আরও দু'জন আহত হয়েছেন। শনিবার রাজধানী মেক্সিকো সিটির প্রাণকেন্দ্রে প্রেসিডেন্ট প্রাসাদের কাছে এই গোলাগুলির ঘটনা ঘটে।

তবে গোলাগুলির সময় দেশটির প্রেসিডেন্ট ম্যানুয়েল লোপেজ ওবরাডর প্রাসাদে ছিলেন না। সেই সময় তিনি রাজধানীর বাইরে এক সফরে ছিলেন।

প্রাথমিকভাবে দেশটির পুলিশ জানিয়েছে, সশস্ত্র এক ব্যক্তি প্রেসিডেন্ট প্রাসাদের কাছে ছোট একটি ভবনে প্রবেশ করেছিলেন। ওই ভবনের দুই ব্যক্তি তাকে ভবন থেকে বেরিয়ে যেতে বলেন। এতে ক্ষিপ্ত হয়ে ওই ব্যক্তি আগ্নেয়াস্ত্র বের করে গুলি চালান।

গোলাগুলির খবর পাওয়ার পর পুলিশ ঘটনাস্থলে পৌঁছে ভবনের বারান্দায় চার ব্যক্তিকে রক্তাক্ত অবস্থায় পড়ে থাকতে দেখেন। পরে পুলিশের সদস্যরা অস্ত্রধারী ব্যক্তিকে গুলি করেন। এতে ঘটনাস্থলেই মারা যান ওই অস্ত্রধারী।

স্থানীয় টেলিভিশনের খবরে দেখা যায়, হামলার খবর পেয়ে খুব অল্প সময়ের মধ্যে শতাধিক পুলিশ কর্মকর্তা ঘটনাস্থলে পৌঁছান এবং তারা প্রেসিডেন্ট প্রাসাদের আশপাশের রাস্তা বন্ধ করে দেন।

মাত্র এক বছর আগে যুক্তরাষ্ট্রের সীমান্ত ঘেঁষা এই দেশটির ক্ষমতায় আসেন প্রেসিডেন্ট লোপেজ। ক্ষমতা নিয়ে প্রেসিডেন্টের বেতন অর্ধেক কমানোর ঘোষণা দেন তিনি। পাশাপাশি তার নিরাপত্তায় নিয়োজিত সিক্রেট সার্ভিসের সদস্যের বহরও কমিয়ে ফেলেন তিনি।

সূত্র : আলজাজিরা, ওয়াশিংটন পোস্ট।

এসআইএস/পিআর